লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Air Cooler Tips: হার মানবে এসি! কুলার কেনার সময় মনে রাখুন এই পাঁচটি টিপস

Published on:

Air Cooler Tips: চলতি বছর মার্চের শুরু থেকেই বঙ্গে তাপমাত্রার পারদ ছিল ঊর্ধ্বমুখী। এখনই গরমের চোটে নাজেহাল হয়ে যাচ্ছে বঙ্গবাসী।প্রতি বছর তাপমাত্রা যেভাবে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে তাতে পরবর্তী বছরগুলিতে এসি ছাড়া মানুষের পক্ষে থাকা একপ্রকার অসম্ভব হয়ে যাচ্ছে। গত কয়েক বছরে মানুষের মধ্যে এসি কেনার প্রবনতা অনেকটাই বৃদ্ধি পেয়েছে। তবে অনেক মধ্যবিত্ত পরিবারে এসি কেনার সামর্থ্য না থাকায় তাদের একমাত্র ভরসা কুলার।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Know About Air Cooler Tips

Air Cooler Tips
Air Cooler Tips

তবে যেকোনো কুলার কিনে ফেললেই হয়না। কুলার কেনার (Air Cooler Tips) সময় বেশ কয়েকটি সাবধানতা অবলম্বন করতে হয়। কারণ বিচার বিবেচনা করে না কিনলে পরে সমস্যায় পড়তে হতে পারে। তাই এয়ার কুলার কেনার সময় অবশ্যই এই পাঁচটি জিনিস অবশ্যই মাথায় রাখতে হবে।

➥ প্রথমে কুলারটি কতটা ঠান্ডা হচ্ছে সেই বিষয়ে ওয়াকিবহল হতে হবে। এছাড়া এর মধ্যে কতটা জল ঢালতে হবে এবং কতদিন সেই জল থাকবে সেই বিষয়ে নিশ্চিত হতে হবে।

➥ বাজার চলতি আয়রন কুলারের পরিবর্তে কুলার কিনতে হবে। কিন্তু লোহার আয়রন কুলারের বিদ্যুৎ খরচ অনেক বেশি হয়। এতে জলও বেশি লাগে এবং মাত্রারিক্ত শব্দ হয় যার কারণে রাতের বেলায় ঘুমের ব্যাঘাত ঘটে। এর পাশাপাশি একটি আয়রন কুলার ঘরকে তুলনামূলক কম ঠান্ডা করে।

➥ এছাড়া কুলার কেনার সময় আরও সেটি কতটা শব্দ করছে এবং তার ওজন কত সেই বিষয়েও খেয়াল রাখতে হয়। যাতে কুলারটিকে এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যেতে কোন প্রকার অসুবিধা না হয়।

➥ এখনকার কুলারে হানিকম্ব কুলিং প্যাড লাগানো থাকে। প্রত্যেক বছর এই কুলিং প্যাড পরিবর্তন করার প্রয়োজন পড়েনা।

Air Cooler Tips
Air Cooler Tips

➥ পাশাপাশি কুলার কেনার সময় অবশ্যই এটির দামের দিকে নজর দিতে হবে। তবে দাম বেশি হলেই যে কুলার দীর্ঘস্থায়ী হবে এবং ভালো পরিষেবা দেবে এমন কোনো কথা নেই। তাই সমস্ত কিছু বিচার বিবেচনা করে কুলার কিনতে হবে।

আরও পড়ুন: Air Cooler: দাম মাত্র ১৫০০ টাকারও কম! তীব্র গরম থেকে বাঁচাবে এই মিনি কুলার, কোথায় পাওয়া যাচ্ছে এই কুলার; জেনে নিন

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment