লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Amul Milk Rate: কপালে হাত মধ্যবিত্তের! হঠাৎই দুধের দাম বাড়িয়ে দিল আমুল! কত হল লিটার প্রতি রেট? দেখুন তালিকা

Published on:

WhatsApp Group Join Now

Amul Milk Rate: বর্তমানে বাজার মূল্যে দিনে দিনে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম যেন বেড়েই চলেছে। আকাশছোঁয়া জিনিসের দাম হওয়ায় কপালে হাত পড়েছে মধ্যবিত্তের। এবারে আবারো দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি হওয়ায় বড়সড়ো ধাক্কা খেলো সাধারণ মানুষ। জনপ্রিয় দুধ বিক্রয়কারী সংস্থা আমূল এবার এক ধাক্কায় দুধের দাম (Amul Milk Rate) বাড়িয়ে দিল যা শুনে কপালে হাত পড়েছে মধ্যবিত্তের।

WhatsApp Group Join Now

গুজরাত কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন যা আমুল ব্র্যান্ডের অধীনে দুধের পণ্য বিক্রি করে, সম্প্রতি তারা দুধের দাম লিটার প্রতি ২ টাকা বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করেছে। সোমবার ৩ জুন, ২০২৪ থেকেই সারা দেশের সমস্ত বাজারে কার্যকর হবে৷ জিসিএমএমএফ জানিয়েছে, দুধের মোট পরিচালন ও উৎপাদন ব্যয় বৃদ্ধির পরিপ্রেক্ষিতে দুধের দাম লিটার প্রতি ২ টাকা করে বাড়ানো হয়েছে।

GCMMF তার বিবৃতিতে বলেছে যে প্রতি লিটারে ২ টাকা বৃদ্ধির মানে হল MRP ৩ থেকে ৪ শতাংশ বৃদ্ধি, যা গড় খাদ্য মূল্যস্ফীতির চেয়ে অনেক কম। আমুল গোল্ড এর মূল্য ৫০০ মিলি দাম ৩২ টাকা থেকে বেড়ে ৩৩ টাকা বেড়েছে। এক লিটার আমুল গোল্ডের দাম ৬৪ টাকা থেকে বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৬৬ টাকা। একইভাবে, আমুল তাজা ৫০০ মিলির দাম ২৬ টাকা থেকে বেড়ে ২৭ টাকা হয়েছে। আমুল শক্তি ৫০০ ml-এর দাম ২৯ টাকা থেকে বেড়ে হয়েছে ৩০ টাকা।

আরও পড়ুন: School Class Update: স্কুল খুললেই নিতে হবে অতিরিক্ত ক্লাস! সিলেবাস শেষের চাপ মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও একাদশেও

এবারে এই দাম বৃদ্ধির কারণে কপালে চিন্তার ভাঁজ পড়েছে মধ্যবিত্তের। কারণ প্রতিটি বাড়িতেই ছোট বাচ্চা অথবা বয়স্ক মানুষ রয়েছে। যাদের প্রায় প্রতিদিনই দুধের পুষ্টি প্রয়োজন। তবে এভাবে দাম বাড়তে থাকলে নিত্যদিন দুধ কেনা হয়ে উঠবে অসম্ভব। তাই এই বিষয়ে গভীর চিন্তা করা উচিত।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।