লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Cyclone Remal New Update: আম্ফানের থেকেও বিধ্বংসী ঘূর্ণিঝড় ‘রেমাল’ ধেয়ে আসবে বাংলার দিকে

Published on:

WhatsApp Group Join Now

Cyclone Remal New Update: এপ্রিল মাসের তীব্র দাবদাহের পর অবশেষে বৈশাখের শেষবেলায় সকলকে স্বস্তি দিয়ে এক রাতের কালবৈশাখীর দাপট ও মাঝারি বৃষ্টি স্বস্তি এনে দিয়েছিল মানুষকে, এক ধাক্কায় কমে গিয়েছিল তাপমাত্রাও। এক সপ্তাহ টানা বৃষ্টির পর আবার যেই কে সেই গরম। কিন্তু সূত্রানুসারে জানা যাচ্ছে মে মাসের শেষে বঙ্গোপসাগরে তৈরি হতে পারে ঘূর্ণিঝড় এমনটাই আশঙ্কা করছে আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় তৈরির মতো আদর্শ পরিবেশ বিরাজ করছে। আগামী কয়েকদিনের মধ্যেই পুরো ছবিটা স্পষ্ট হবে। ঘূর্ণিঝড় তৈরি হলে এর নাম দেওয়া হবে রেমাল (Remal)। এর গতিমুখ কোনদিকে হবে এবং কতটা শক্তিশালী হবে, তা এখনও স্পষ্ট নয়।

WhatsApp Group Join Now

Cyclone Remal New Update:

হাওয়া অফিস জানিয়েছে, প্রাথমিক ভাবে কয়েকদিনের মধ্যেই একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। ২০ তারিখের পরে সেটি গভীর নিম্নচাপে ঘনীভূত হয়ে যেতে পারে। তারপরে তীব্র বেগে শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হবে। তখন এটি স্থলভাগের দিকে আসতে থাকবে। বাংলার উপকূলীয় এলাকা কিংবা বাংলাদেশে সম্ভবত আছড়ে পড়তে পারে এমনটাই অনুমান করা হচ্ছে। কিন্তু এখনও যেহেতু ঘূর্ণিঝড় (Remal) তৈরি হয়নি তাই প্রথম থেকে এই বিষয়ে স্পষ্ট কিছু বলছে না আবহাওয়া দফতর।

আরও পড়ুন: Harshaali Malhotra CBSC Result: সিবিএসসির দশম শ্রেণীতে কেমন ফল করল বজরঙ্গি ভাইজান খ্যাত মুন্নি!

২০২০ সালের ২০মে বিধ্বংসী সাইক্লোন আমফানের জেরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল প্রায় গোটা দক্ষিণবঙ্গে। শুধুমাত্র আমফান নয় প্রতি বছর মে মাসে পশ্চিমবঙ্গের উপকূলে একাধিক শক্তিশালী সাইক্লোন হতে দেখা যায়। যা আসন্ন সাইক্লোন বিষয়ে মনে করা হচ্ছে আমফান এর মত অতি শক্তিশালী নাও হতে পারে। আশঙ্কা করা হচ্ছে সর্বোচ্চ গতিবেগ ১০০ কিলোমিটার হতে পারে। যার জেরে উপকূল এলাকায় কিছু ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে। এই ঘূর্ণিঝড়ের জেরে ২৪ মে রাত থেকে বৃষ্টি শুরু হতে পারে। বৃষ্টি চলতে পারে ২৬ মে পর্যন্ত।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।