লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

শিক্ষকতা ছেড়ে অভিনয়ে, ‘গাঁটছড়া’র শুভ্রজিৎ দত্ত’র অজানা কাহিনী সিনেমার থেকে কম কিছু নয়

Published on:

একটা সময় টেলভিশনের জগতে এমনই একটা ধারণার প্রচলন ছিলো, যে প্রধান চরিত্রে অভিনয় করতে পারলেই নাকি একজন সফল অভিনেতা হওয়া যায়। কিন্তু বর্তমানে সেইসব পুরনো মিথ একেবারে ভেঙে গুঁড়িয়ে দিয়েছেন অভিনেতাদের মধ্যে অনেকেই। ঠিক এমনই বাংলা বিনোদন জগতের একজন ব্যতিক্রমী অভিনেতা হলেন শুভ্রজিৎ দত্ত (Subhrajit Dutta)। পর্দায় কখনও তিনি খলনায়ক তো কখনও আবার নিপাট একজন ভদ্রলোক। কখনও আবার একজন সফল কমেডিয়ান।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তিনি বিনোদন জগতের যে কোন মাধ্যমেই, সে যেকোনো চরিত্রেই হোক না কেনো, সেখানে নিজেকে অবলীলায় ফুটিয়ে তুলতে তার কোনো সমস্যাই হয়না। একটা সময় তিনি থিয়েটারে অভিনয় করেছেন চুটিয়ে। এরই পাশাপাশি ছোটপর্দা এবং বড় পর্দাতেও অভিনয় করেছেন তিনি। তবে অভিনেতা শুভ্রজিৎ দত্ত (Subhrajit Dutta) একবাক্যে স্বীকার করেছেন, যে তাঁকে সবচেয়ে বেশি পরিচিতি দিয়েছে বিনোদন জগতের এই বাংলা সিরিয়াল।

Subhrajit Dutta
Subhrajit Dutta

কিছুদিন আগে পর্যন্তও তাঁকে ‘গাঁটছড়া’ নামক একটি সিরিয়ালে খলনায়ক পিসেমশাইয়ের চরিত্রে দেখতে পাওয়া গেছিলো। বর্তমানে তাঁকে দেখা যাচ্ছে স্টার জলসার নতুন একটি সিরিয়াল ‘লাভ বিয়ে আজকাল’-এ নায়িকার জামাইবাবুর চরিত্রে। তবে একটা কথা অনেকেই হয়তো অজানা, যে এই জনপ্রিয় অভিনেতাই একটা সময় যুক্ত ছিলেন শিক্ষকতার মতো একটি পেশার সঙ্গে। কিন্তু কেনো সেই পেশা ছেড়েদিয়ে নিজেকে অভিনয় জগতে নিয়ে এলেন?

Subhrajit Dutta
Subhrajit Dutta

সেই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনে দেওয়া পুরনো এক সাক্ষাৎকারে অভিনেতা শুভ্রজিৎ দত্ত (Subhrajit Dutta) বলেছিলেন, ‘কলেজে পড়ানোর ইচ্ছে ছিল। কিন্তু শরিকি বাড়ি। মামলা-মোকদ্দমা সামলানোর ব্যাপার ছিল। তাই দূরে যাওয়ার ইচ্ছে থাকলেও উপায় ছিল না। স্কুলের চাকরি পেয়েছিলাম হিঙ্গলগঞ্জে। বাড়ি, পাড়া, বন্ধুবান্ধবকে মিস করতাম। তার পর আকাশ বাংলায় রিসার্চার হিসেবে ঢুকি। দেবপ্রতিম দাশগুপ্তের নন-ফিকশন প্রজেক্টে জড়িয়ে যাই। সেই শুরু।’

পাশাপাশি পুরনো ওই সাক্ষাৎকারে অভিনেতার কাছে একটি প্রশ্ন রাখা হয়েছিলো, তাঁর হিরো হওয়ার ইচ্ছা হয়নি কেন? এর জবাবে অভিনেতা শুভ্রজিৎ বলেছিলেন ‘কখনও বাসনা হয়নি যে, নায়ক হব। মাঝেমাঝে মনে হয় যে, হিরোর কিছুই করার নেই। আমার আসলে ক্যারেক্টার অ্যাক্টিং ভাল লাগে। কমেডিয়ানেরও নিজস্ব হিরোইজম আছে। ফলে নায়ক হোক কিংবা পার্শ্বভূমিকা, চরিত্রটাই আমার কাছে আসল।’ তার কথায় এই ইন্ডাস্ট্রিতে ইতিমধ্যেই একুশটা বছর কাটিয়ে ফেলেছেন তিনি। তবে শুধুই যে অভিনয় তা কিন্তু নয়, অভিনয়ের পাশাপাশি তিনি একজন বহুমুখী প্রতিভার অধিকারীও ছিলেন। অভিনেতা শুভ্রজিৎ জানিয়েছিলেন, তিনি লেখালেখি, পড়াশোনা, ছবি আঁকা থেকে শুরু করে মাউথঅর্গ্যান বাজানো, ফুটবল খেলার পাশাপাশি গান বাজনার প্রতিও শখ রয়েছে তাঁর।

সব খবর সঠিক সময় পাওয়ার জন্য ফলো করুন আমাদের (Facebook Page)

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment