লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

ঘরোয়া পদ্ধতিতে বানিয়ে ফেলুন দুর্দান্ত স্বাদের নিরামিষ আলু পোস্ত, শিখে নিন রেসিপি

Published on:

আলু পোস্ত বানাতে অনেকেই জানেন। তবে আলু পোস্তও কিন্তু বিভিন্ন ভাবে বানানো যায়। যা আলু পোস্ত তোর স্বাদ কয়েকগুণ বাড়িয়ে দেয়। অনেক তো খেলেন‌ আমিষ রান্না এবার না হয় একটু নিরামিষ রেসিপি জেনে নিন। তো আপনাদের জন্য রইল আলু পোস্তর একটি বিশেষ রেসিপি।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উপকরণ :- আলু (Potato), পোস্ত (Poppy), কাঁচা লঙ্কা (Green Chillies), পাঁচফোড়ন, শুকনো লঙ্কা (Dry Chillies), নুন (Salt), হলুদ গুঁড়া (Turmaric Powder), তেল (Oil)।

প্রণালী :- আলুর খোসা ছাড়িয়ে ছোট ছোট করে কেটে নিন। এরপর ভালো করে আলুগুলো ধুয়ে নিন। এরপর করাই গরম করতে দিন। করাই গরম হলে পোস্ত একটু নেড়েচেড়ে নিন। মিক্সিতে পোস্ত, অল্প নুন ও কাঁচা লঙ্কা দু তিনটে দিয়ে পেস্ট বানিয়ে নিন।

এরপর করাই গরম করে তাতে তেল দিন। তেল হালকা গরম হলে তাতে পাঁচফোড়ন আর শুকনো লঙ্কা দিন। কড়াইতে আলু গুলো ছেড়ে দিন। ভালো করে আলুগুলো কিছুক্ষণ ভেজে নিয়ে তাতে জল দিন। এবার প্রস্তর পেস্টটা দিয়ে ভালো করে নেড়েচেড়ে নিন।

alur posto
alur posto

উপর থেকে গোটা কাঁচালঙ্কা দিয়ে দিন। আলু সিদ্ধ হওয়া পর্যন্ত কম আঁচে রান্না করতে থাকুন। এরপর ঢাকা খুলে একটু কাঁচা সর্ষের তেল ছড়িয়ে দিন। একটি পাত্রে নামিয়ে গরম গরম পরিবেশন করুন আলু পোস্ত।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment