এইভাবে বানিয়ে ফেলুন সুস্বাদু ক্রিসপি ব্রেড স্প্রিং রোল, শিখে নিন রেসিপি

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

একবার খেলে বার বার খেতে মন চাইবে। সকালের জলখাবার এ বানিয়ে ফেলুন অসাধারণ দুর্দান্ত স্বাদের এই ক্রিসপি ব্রেড স্প্রিং রোল। ব্রেড তো আমরা সকলেই খেতে খুব পছন্দ করি। তাই আজকের রেসিপি ব্রেড এর তৈরি ক্রিসপি ব্রেড স্প্রিং রোল। বাড়িতে বসেই বানিয়ে ফেলুন মজাদার স্বাদের এই খাবার টি। খুবই অল্প সময়ের মধ্যে হয়ে যায় এই রেসিপি টি। চলুন এর দেরি না করে জেনে নেওয়া যাক এই রেসিপি টি।

উপকরণ:

১. পাউরুটি
২. পেঁয়াজ কুচি
৩. আদা কুচি
৪. রসুন কুচি
৫. লঙ্কার গুঁড়ো
৬. ধনে গুঁড়ো
৭. গরম মশলা
৮. হলুদ গুঁড়ো
৯. কড়াই শুটি
১০. নুন
১১. আলু
১২. ধনে পাতা কুচি
১৩. লেবুর রস
১৪. ময়দা
১৫. সাদা তেল

প্রনালী

প্রথমে কড়াই তে তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি, আদা রসুন কুচি, লঙ্কার গুঁড়ো, ধনে গুঁড়ো, গরম মশলা , হলুদ গুঁড়ো দিয়ে ভালো করে মশলা টা কে কষিয়ে নিন। এরপর ওই মিশ্রণ টির মধ্যে করাইশুটি ও নুন দিয়ে আরও কিছুক্ষণ রান্না করে নিতে হবে।তারপর কিছুটা জল দিয়ে ভালো করে ঢাকনা দিতে আরও কিছুক্ষন রান্না করে নিন।

তারপর সেদ্ধ করে স্মাশ করে রাখা আলু, ধনে পাতা কুচি , লেবুর রস দিয়ে ভালো করে মাখিয়ে নিয়ে রেখে দিতে হবে। অন্যদিকে একটি পাত্রে জল এবং ময়দা নিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিতে হবে।স্লাইস পাউরুটি নিয়ে তার চারপাশ এর অংশ কেটে পাউরুটি গুলোকে বেলে নিতে হবে।

আরও পড়ুন:  ডাক্তারির পাশাপাশি UPSC তে বাজিমাত! তৃতীয়বার ইউপিএসসি দিয়েই সাফল্য অংশু প্রিয়ার

এরপর ব্রেডের চারপাশে ময়দার মিশ্রণ টি আঙ্গুলের সাহায্যে অল্প নিয়ে লাগিয়ে আলুর পুর ভরে একটি রোল এর সেপ দিতে হবে। এরপর পাউরুটি গুলোকে ময়দার ব্যাটার এ চুবিয়ে ব্রেড ক্রামসে কোট করে গরম তেল এ ডিপ ফ্রাই করে নিলেই রেডি মুচমুচে অসাধারণ স্বাদের এই রেসিপি ক্রিসপি ব্রেড স্প্রিং রোল।

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow