লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

পেঁয়াজ রসুন ছাড়ায়, চটপট বাড়িতে বানিয়ে ফেলুন নিরামিষ দুর্দান্ত স্বাদের সাউথ ইন্ডিয়ান স্টাইলে পনিরের রেসিপি! শিখে নিন রেসিপি

Published on:

পনির খেতে আমরা সবাই ভালোবাসি কমবেশি ।সপ্তাহে অন্ততঃ একদিন তাই অনেকেই খেয়ে থাকেন। তবে শুধু পনিরের ঝোল বা পনির পোস্ত। তবে এই রকম একঘেয়ে খাবার খেয়ে যদি আপনি ক্লান্ত হন আর যদি খুঁজে থাকেন নতুন রেসিপি তাহলে আপনাদের জন্য রইলো পনিরের এই নতুন রেসিপি। আপনাদের জন্য রইলো সাউথ ইন্ডিয়ান স্টাইলে পনিরের দারুণ একটি রেসিপি। দেখে নেওয়া যাক তাহলে পনিরের এই রেসিপিটি কেমন করে রান্না করতে হবে–

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উপকরণ – ১. পনির ২. সাদা সর্ষে ৩. পোস্ত ৪. টক দই ৫. চিনি ৬. লঙ্কা ৭. সাদা তেল ৮. লবণ

প্রণালী – প্রথমে পনির গুলো মাঝারি সাইজের চৌকো চৌকো টুকরো করে নিতে হবে। এরপর কড়াইতে সাদা তেল দিয়ে পনির গুলো ভালো করে ভেজে নিতে হবে। এরপর তেলের মধ্যে সামান্য সাদা সর্ষে ও কারি পাতা দিয়ে দিন। দুটি উপাদান নাড়াচাড়া করে নিন।

এবারে মিক্সিতে দুই চামচ শুকনো পোস্ত, এক চামচ শুকনো সাদা সর্ষে নিয়ে গুঁড়ো করে নিতে হবে। এবারে এর মধ্যে নুন, কাঁচা লঙ্কা আর সামনে জল দিয়ে সবটাকে পেস্ট করে নিতে হবে। এবারে পেস্টটি কড়াইতে দিয়ে তারমধ্যে কারিপাতা দিয়ে নাড়াচাড়া করতে হবে। এবারে কড়াইতে ২-৩ চামচ টক দই এবং লবণ ও চিনি দিয়ে অল্প আঁচে রান্না করতে হবে।

panner recipe
panner recipe

এবারে ভেজে রাখা পনির গুলো কড়াইতে দিয়ে ভালো করে নাড়াচাড়া করতে হবে। এর মধ্যে দু-তিনটে কাঁচা লঙ্কা দিতে পারেন। এবারে তৈরি হয়ে গেল সাউথ ইন্ডিয়ান স্টাইলে সুস্বাদু পনির।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment