Tuesday, December 5, 2023
HomeRecipeপেঁয়াজ রসুন ছাড়ায়, চটপট বাড়িতে বানিয়ে ফেলুন নিরামিষ দুর্দান্ত স্বাদের সাউথ ইন্ডিয়ান...

পেঁয়াজ রসুন ছাড়ায়, চটপট বাড়িতে বানিয়ে ফেলুন নিরামিষ দুর্দান্ত স্বাদের সাউথ ইন্ডিয়ান স্টাইলে পনিরের রেসিপি! শিখে নিন রেসিপি

পনির খেতে আমরা সবাই ভালোবাসি কমবেশি ।সপ্তাহে অন্ততঃ একদিন তাই অনেকেই খেয়ে থাকেন। তবে শুধু পনিরের ঝোল বা পনির পোস্ত। তবে এই রকম একঘেয়ে খাবার খেয়ে যদি আপনি ক্লান্ত হন আর যদি খুঁজে থাকেন নতুন রেসিপি তাহলে আপনাদের জন্য রইলো পনিরের এই নতুন রেসিপি। আপনাদের জন্য রইলো সাউথ ইন্ডিয়ান স্টাইলে পনিরের দারুণ একটি রেসিপি। দেখে নেওয়া যাক তাহলে পনিরের এই রেসিপিটি কেমন করে রান্না করতে হবে–

উপকরণ – ১. পনির ২. সাদা সর্ষে ৩. পোস্ত ৪. টক দই ৫. চিনি ৬. লঙ্কা ৭. সাদা তেল ৮. লবণ

প্রণালী – প্রথমে পনির গুলো মাঝারি সাইজের চৌকো চৌকো টুকরো করে নিতে হবে। এরপর কড়াইতে সাদা তেল দিয়ে পনির গুলো ভালো করে ভেজে নিতে হবে। এরপর তেলের মধ্যে সামান্য সাদা সর্ষে ও কারি পাতা দিয়ে দিন। দুটি উপাদান নাড়াচাড়া করে নিন।

এবারে মিক্সিতে দুই চামচ শুকনো পোস্ত, এক চামচ শুকনো সাদা সর্ষে নিয়ে গুঁড়ো করে নিতে হবে। এবারে এর মধ্যে নুন, কাঁচা লঙ্কা আর সামনে জল দিয়ে সবটাকে পেস্ট করে নিতে হবে। এবারে পেস্টটি কড়াইতে দিয়ে তারমধ্যে কারিপাতা দিয়ে নাড়াচাড়া করতে হবে। এবারে কড়াইতে ২-৩ চামচ টক দই এবং লবণ ও চিনি দিয়ে অল্প আঁচে রান্না করতে হবে।

panner recipe
panner recipe

এবারে ভেজে রাখা পনির গুলো কড়াইতে দিয়ে ভালো করে নাড়াচাড়া করতে হবে। এর মধ্যে দু-তিনটে কাঁচা লঙ্কা দিতে পারেন। এবারে তৈরি হয়ে গেল সাউথ ইন্ডিয়ান স্টাইলে সুস্বাদু পনির।

Tollywood Online Desk
Tollywood Online Desk
Our dynamic author covers it all – Bangla news, entertainment, lifestyle, recipes, and offbeat content. With a knack for engaging storytelling, they keep readers informed and entertained. Explore their diverse range of expertise and immerse yourself in the vibrant world of Bangla through their captivating articles.
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments