লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

LPG Cylinder Price: রান্নার গ্যাস মাত্র ৩০১ টাকায়! কারা পাবেন? জানুন

Published on:

LPG Cylinder Price: রান্নার গ্যাসের চাহিদা বর্তমানে বৃদ্ধি পেয়েছে। অনেকেই স্টোভ বা উনুনে রান্না করলেও গত কয়েক বছরে রান্নার গ্যাসের গ্রাহকের সংখ্যা প্রায় ১৭ কোটিরও বেশি বৃদ্ধি পেয়েছে। গ্যাসের দাম দিন দিন যেভাবে বাড়ছে তাতে সাধারণ মানুষের পক্ষে গ্যাস কেনা মুশকিল হয়ে দাঁড়িয়েছে। তবে সম্প্রতি গ্যাসের দাম কমায় একটু হলেও স্বস্তি পেয়েছে মানুষ। আজকের প্রতিবেদনে জেনে নেওয়া যাক রান্নার গ্যাসের উপরে কত টাকা ছাড় দেওয়া হবে এবং সেই গ্যাস কত টাকায় কিনতে পারবেন সাধারণ মানুষ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

LPG Gas Cylinder Price Decreased:

রিপোর্ট অনুযায়ী, কলকাতায় ১৯ কেজি বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম কমে ১,৮৭৯ টাকায় দাঁড়িয়েছে। এর আগে মার্চ মাসে সেই দাম ছিল ১,৯১১ টাকা। এদিকে দিল্লি, মুম্বই এবং চেন্নাইয়ের মতো শহরেও কমেছে বাণিজ্যিক এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম। কোথাও দাম কমেছে ৩০.৫ টাকা। কোথাও আবার ৩১.৫ টাকা দাম কমেছে। শুধুমাত্র বাণিজ্যিক সিলিন্ডারের দামই নয় দেশে কমছে ৫ কেজি ওজনের ফ্রি ট্রেড এলপিজি সিলিন্ডারের দামও। এএনআই- এর রিপোর্ট অনুযায়ী, আজ থেকে দেশে ৭.৫ টাকা করে কমেছে ৫ কেজি ওজনের ফ্রি ট্রেড এলপিজি সিলিন্ডারের দাম। এর আগে মার্চ মাসে কলকাতায় এই এফটিএল সিলিন্ডারের দাম ছিল ৩০৮ .৫০ টাকায়।

১লা এপ্রিল থেকে এলপিজি রান্নার গ্যাস সিলিন্ডারের ক্ষেত্রে ৩০০ টাকা ছাড় দেওয়া হবে। এই দাম ১৪.২ কেজি ওজনের ঘরোয়া রান্নার গ্যাসের সিলিন্ডারের ওপরও বজায় থাকবে।

আরও পড়ুন: WB Summer Vacation List 2024: গরমের ছুটির ঘোষণা, কত দিন ছুটি থাকছে? জানুন

জানেন কারা এই সুবিধা পাবেন?

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতাভুক্ত উপভোক্তারা এই সুবিধা পাবেন। এইভাবে প্রতি সিলিন্ডারে ৩০০ টাকা ছাড় পেলে ১২ মাসে ১২টি সিলিন্ডারের ক্ষেত্রে গ্রাহকরা ১২০০ টাকা ছাড় পান।

বর্তমান সময়ে দাঁড়িয়ে কলকাতায় ভর্তুকিহীন ১৪.২ কেজি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ৮২৯ টাকা। যা উজ্জ্বলা যোজনার আওতায় উপভোক্তারা ৫২৯ টাকায় পাবেন। আর দিল্লি, মুম্বই এবং চেন্নাইয়ে উজ্জ্বলা যোজনার উপভোক্তাদের একটি সিলিন্ডার কিনতে ৫০৩ টাকা, ৫০২.৫ টাকা এবং ৫১৮.৫ টাকা পড়বে।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment