লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Madhyamik Result Update 2024: চলতি মাসের শেষেই ফলপ্রকাশ মাধ্যমিকের! লক্ষ লক্ষ পরীক্ষার্থীদের নম্বর দেওয়া নিয়ে বড় ঘোষণা রাজ্যের

Updated on:

Madhyamik Result Update 2024: প্রতিটি পড়ুয়ার জীবনের সব থেকে বড় পরীক্ষা হল মাধ্যমিক পরীক্ষা। এইবছর পরীক্ষা নিয়ে সরকারের একের পর চমকপ্রদ সিদ্ধান্তের সম্মুখীন হয়েছেন জনগণ। চলতি বছর ফেব্রুয়ারি মাসে মাধ্যমিক পরীক্ষা সুসম্পন্ন হয়েছে। পরীক্ষার সময় অনেক এগিয়ে আনা হয়েছিল। আর এইবার মাধ্যমিকের ফল প্রকাশের তারিখ জনসমক্ষে এসে গিয়েছে। ইতিমধ্যে লোকসভা নির্বাচন শুরু হয়ে গিয়েছে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Madhyamik Result
Madhyamik Result

সেই কথা মাথায় রেখে চলতি বছর অনেক আগেই সুসম্পন্ন হয়েছে মাধ্যমিক পরীক্ষা। সূত্রের খবর,এই চলতি মাসের শেষের দিকেই বেরোতে পারে মাধ্যমিক পরীক্ষার ফল। সোমবার শিক্ষকদের পরীক্ষার্থীদের খাতায় নম্বর সংশোধনের সুযোগ করে দেওয়া হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের তরফে। একাধিক পরীক্ষার্থীদের নম্বরে হেরফের রয়েছে, মূল্যায়নে এমনটাই ধরা পড়েছে।

Madhyamik Result Update 2024:

ছাত্রছাত্রীরা যাতে নির্ভুল নম্বর পেয়ে পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে সেই জন্য পর্ষদ অনলাইনে নম্বর পুনর্মূল্যায়নের নির্দেশ দিয়েছে।আগামী ১৬ ই এপ্রিল সকাল ৬ টা থেকে ১৮ ই এপ্রিল দুপুর ২ টো পর্যন্ত সেই পুনর্মূল্যায়নের সময় পেয়েছিলেন শিক্ষকরা।যেসব পরীক্ষার্থীর নম্বর নিয়ে অভিযোগ উঠেছে,তাদের খাতা পুনঃরায় মূল্যায়ন করার নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফে।

Madhyamik Result 2024
Madhyamik Result 2024

পুনর্মূল্যায়ন করার সময় যদি শিক্ষকের ভুল ধরা পরে,তবে পরীক্ষার্থীকে তাদের প্রাপ্ত প্রয়োজনীয় নম্বর দিতে হবে। অনলাইনে এই নম্বর দিতে হবে। সূত্রের খবর, এপ্রিল মাসের মধ্যেই ফল প্রকাশ করা হবে। তাই পর্ষদের তরফে এমন তড়িঘড়ি নির্দেশ জারি করা হয়েছে। শোনা যাচ্ছে আগামী ২৯ শে এপ্রিল ফল প্রকাশ হতে পারে মাধ্যমিক পরীক্ষার।

আরও পড়ুন: Local Train Service In Sealdah: দমদমে ২০ দিন বন্ধ ট্রেন চলাচল; বাতিল একাধিক ট্রেন! আবারও ২০ দিন দুর্ভোগ যাত্রীদের

অনলাইনে এই https://www.wbbse.wb.gov.in/ অথবা wbresults.nic.in ওয়েবসাইটগুলি থেকে রেজাল্ট ডাউনলোড করে নিতে পারবেন পরীক্ষার্থীরা। যদিও পর্ষদের তরফ থেকে এখনও এই খবরে শীলমোহর দেওয়া হয়নি। তবে ভোট চলাকালীন যাতে নির্বিঘ্নে মাধ্যমিকের ফল প্রকাশ করা যায়,সেই চেষ্টা করছে সরকার।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment