লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Lakshmir Bhandar: আরও বাড়তে চলেছে লক্ষ্মীর ভান্ডারের টাকা, পাবেন ২০০০-৩০০০ টাকা পর্যন্ত

Updated on:

WhatsApp Group Join Now

Lakshmir Bhandar: তৃণমূল সরকারের আমলে শুরু হওয়া বিভিন্ন ভাতাগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় হল লক্ষীর ভাণ্ডার। এই লক্ষ্মীর ভান্ডারের সাহায্যে প্রতি মাসে রাজ্যের গৃহবধূদের ১০০০ টাকা করে হাত খরচা দেওয়া হয়ে থাকে। যার কারণে এটি বাংলার মহিলাদের মধ্যে ব্যাপক জনপ্রিয়। আর মনে করা হয় এই লক্ষ্মীর ভান্ডার (Lakshmir Bhandar) এর কারনে তৃণমূল কংগ্রেস প্রতিবার বিপুল ভোটে জয়ী হয়।

WhatsApp Group Join Now

সেই কারণে এ বছর লোকসভা ভোটের আগে এই লক্ষ্মীর ভান্ডার কে টার্গেট করা হয়েছিল। প্রথমে এই লক্ষ্মীর ভান্ডারে প্রত্যেক মহিলা কে মাসিক ৫০০ টাকা করে দেওয়া হতো লোকসভা ভোটের আগেই সেই টাকা বাড়িয়ে ১০০০ টাকা করা হয়।

বিরোধীদের নিশানা লক্ষ্মীর ভান্ডার:

২০২১ সালে প্রথম তৃনমূল কংগ্রেস এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্প (Lakshmir Bhandar) চালু করে। শুরুর সময় রাজ্যের প্রত্যেক মহিলাকে ৫০০ টাকা এবং তফসিলি মহিলাদের ১০০০ টাকা করে দেওয়া হতো। এরপর ২০২৪ সালের ঠিক লোকসভা নির্বাচনের আগেই সেই টাকার পরিমাণ বাড়িয়ে দেওয়া হয়। বর্তমানে ১০০০ টাকা এবং ১২০০ টাকা দেওয়া হয়ে থাকে। আর এটাই তৃণমূল কংগ্রেস গোটা রাজ্য জুড়ে হাতিয়ার হিসেবে ব্যবহার করে চলেছে।

আর এই হাতিয়ার কেই নিশানা করছে বিরোধীদল। সেই প্রকল্পকে কাজে লাগিয়েই পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস চলতি বছর লোকসভা নির্বাচনে দারুণ ফলাফল করেছে। নির্বাচনের আগে এই প্রকল্পের টাকা বৃদ্ধি করতেই আগের নির্বাচনে ৬-৬টি হারানো আসন পুনরুদ্ধার করার পাশাপাশি বহরমপুরে কংগ্রেসের থেকে একটি আসন রীতিমত ছিনিয়ে নিল তৃণমূল।

আরও পড়ুন: Kanchan-Kalyan: গাড়ি থেকে নামিয়ে দিয়েছিলেন কল্যাণ বাবু! শ্রীরামপুরের জয়ী প্রার্থীকে কী বার্তা দিলেন কাঞ্চন!

তাই আশা করা হচ্ছে এই জয়ের পর হয়তো লক্ষ্মীর ভান্ডারের টাকা আরো কিছুটা হয়তো বাড়তে পারে রাজ্য সরকার। হতেই পারে ১০০০ টাকা থেকে ১৫০০০ টাকা এবং ১২০০ টাকা থেকে ২০০০ টাকা পর্যন্ত পাবেন গৃহবধূরা।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।