Post Office Best Scheme: ব্যাঙ্কের আগেই হবে টাকা দ্বিগুণ, এই স্কিমে ৫ লক্ষ টাকা জমিয়ে রিটার্ন পান ১০ লক্ষ

Post Office Best Scheme: পোস্ট অফিসে সারা বছর ধরেই বিভিন্ন ধরনের ছোট বড়ো সঞ্চয় স্কিম পরিচালিত হচ্ছে,এর মধ্যে ছোট সঞ্চয় স্কিম গুলি বিনিয়োগকারীদের কাছে খুবই জনপ্রিয়, এই স্কিমগুলিতে (Post Office Best Scheme) বিনিয়োগকারীরা প্রচুর সুবিধাও পেয়ে থাকেন। এই ধরনের স্কিম গুলির মধ্যে রয়েছে কিষাণ বিকাশ পত্র স্কিম, যাতে বিনিয়োগকারীরা তাদের অর্থ দ্বিগুণ করার সুযোগ পায়।বর্তমানে আপনার যদি বিনিয়োগ করার পরিকল্পনা থাকে, তাহলে আপনি বিকল্প হিসাবে এই কিষাণ বিকাশ পত্র স্কিমটি বেছে নিতে পারেন।

নিরাপদ বিনিয়োগের সঙ্গে  দুর্দান্ত রিটার্ন- বর্তমান সময়ে প্রত্যেকেই তাদের উপার্জনের থেকে কিছু পরিমান অর্থ সঞ্চয় করতে চান এবং এই অর্থ এমন একটি জায়গায় বিনিয়োগ করতে চান যেখানে তাদের জমা অর্থ নিরাপদ থাকার পাশাপাশি চমৎকার রিটার্নও দিতে সক্ষম হবে।আর এই ক্ষেত্রে,পোস্ট অফিসের ক্ষুদ্র সঞ্চয় স্কিমগুলি (Post Office Best Scheme) ভাল বিকল্প। কিষাণ বিকাশ পত্র স্কিমে সরকার ৭.৫ শতাংশ সুদ দিচ্ছে। আপনি এই স্কিমে বিনিয়োগ শুরু করতে পারেন মাত্র ১০০০ টাকা দিয়ে।

আপনি ১০০০ টাকা থেকে বিনিয়োগ করতে পারেন, পোস্ট অফিসের এই কিষাণ বিকাশ পত্র স্কিমে(Post Office Best Scheme) সর্বাধিক বিনিয়োগের কোনও সীমা নেই।১০০০ টাকা থেকে বিনিয়োগ শুরু করার পরে আপনি যত খুশি বিনিয়োগ করতে পারেন এবং সুবিধা পেতে পারেন৷আপনি একটি যৌথ অ্যাকাউন্ট খুলেও এই স্কিমে বিনিয়োগ করতে পারেন। এছাড়াও কিষাণ বিকাশ পত্রে নমিনির সুবিধাও পাওয়া যায়।

আরও পড়ুন: SBI: আর নেই চিন্তা মিলবে ২১ লাখ! বাজার কাঁপাচ্ছে SBI-র এই স্কিম, একবার বিনিয়োগেই হয়ে যাবেন লাখপতি

কিষাণ বিকাশ পত্র যোজনার জন্য অ্যাকাউন্ট খোলাও খুবই সহজ। এর জন্য একটি আবেদনপত্র রশিদসহ পোস্ট অফিসে গিয়ে পূরণ করতে হবে এবং তারপর এই আবেদনপত্রের সাথে বিনিয়োগের পরিমাণ নগদ, চেক বা ডিমান্ড ড্রাফটে জমা দিতে হবে।তাহলেই এই স্কিমে আপনার বিনিয়োগ সফলভাবে হয় যাবে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment