Post Office: পোস্ট অফিসের এই স্কিমে স্বল্প টাকা বিনিয়োগে মিলবে দারুন রিটার্ন; জানুন বিস্তারিত

WhatsApp Channel Join Now
Google News Follow

Post Office: ভবিষৎ সঞ্চয়ের ক্ষেত্রে সাধারণ মানুষ সর্বদা নির্ভরযোগ্য আর্থিক প্রতিষ্ঠানের উপরই ভরসা রাখেন।বর্তমানে ঝুঁকি নিয়ে অনেকে শেয়ার বাজারে বিনিয়োগ করলেও ঝুঁকিহীন বিনিয়োগের ক্ষেত্রে এখনও সকলে ব্যাংক এবং পোস্ট অফিসের (Post Office) উপরই সবচেয়ে বেশি ভরসা রাখেন।

পোস্ট অফিস তার গ্রাহকদের জন্য মাঝেমধ্যেই বিভিন্ন স্কিম নিয়ে আসে। এর পাশাপাশি পোস্ট অফিস (Post Office) থেকে মেলে গ্যারান্টেড রিটার্ন। যার কারণে পোস্ট অফিসে বিনিয়োগে আগ্রহী হন সাধারণ মানুষ। আজকের প্রতিবেদনে রইল পোস্ট অফিসের এমন একটি স্কিম যেখানে বিনিয়োগে মেয়াদপূর্তিতে ভালো রিটার্ন পাবেন গ্রাহকরা।

পোস্ট অফিসের (Post Office) এই স্কিমই হলো কিষান বিকাশ পত্র বা KVP। এই স্কিমে নিজের সামর্থ্য অনুসারে টাকা জমাতে পারবেন গ্রাহকরা। এই স্কিমে সুদের হার ব্যাঙ্কের তুলনায় অনেকটাই বেশি। এ প্রকল্পে টাকা বিনিয়োগের মাধ্যমে জমানো অর্ধের থেকে দ্বিগুন টাকা পাবেন সাধারন মানুষ। এই স্কিমে নূন্যতম ১০০০ টাকা থেকে বিনিয়োগ শুরু করতে পারবেন গ্রাহকরা। সর্বোচ্চ বিনিয়োগের ক্ষেত্রে কোনো সীমা নেই এই প্রকল্পে। তবে কোনো ব্যক্তি ৫০ হাজার টাকার বেশি বিনিয়োগ করতে চাইলে প্যান কার্ডের বিস্তারিত বিবরণ জমা করতে হবে।

post office
post office

এই স্কিম থেকে ৭.৫ শতাংশ সুদ পাবেন গ্রাহকরা। ত্রৈমাসিক চক্রবৃদ্ধি হারে এই সুদ জমা হবে। এই স্কিমটি মূলত ১২৪ মাসের। তবে কোনো ব্যক্তি চাইলে ১২৪ মাসের পরেও এই স্কিম চালু রাখতে পারেন। তবে এই ক্ষেত্রে একটি জিনিস মাথায় রাখা জরুরি। স্কিম শুরুর ১ বছরের মধ্যে যদি স্কিমটি কোনো ব্যক্তি তুলে নিতে চান তবে কোনোরূপ লভ্যাংশ পাওয়া যাবেনা। স্কিমটি নেওয়ার জন্য নিকটবর্তী যেকোনো পোস্ট অফিসে যেতে হবে গ্রাহকদের এবং সেখানেই পরবর্তী ধাপগুলি বিস্তারিত জানিয়ে দেওয়া হবে তাদের।

সর্বশেষ খবর টলিউড অনলাইনের-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও।

Leave a Comment