লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Summer Holiday: প্রায় দেড় মাস পর খুলছে রাজ্যের বিভিন্ন স্কুল! কবে থেকে শুরু পঠনপাঠন? জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now

Summer Holiday: ছুটিতে গরম গরম রুটি খাওয়ার দিন শেষ। বৃষ্টি এসে সমস্ত ছুটি মাটি করে দিয়েছে। প্রায় এক মাসেরও বেশি সময় ধরে বন্ধ ছিল স্কুল। অবশেষে খুলতে চলেছে রাজ্যের সরকারি এবং সরকার পোষিত স্কুল গুলি। এপ্রিল মাসে প্রচন্ড গরমে নাজেহাল হয়ে গিয়েছিল আমজনতা। গরমে যাতে অসুস্থ না হয়ে পড়ে শিক্ষার্থীরা সে কথা মাথায় রেখে রাজ্য সরকারের তরফ থেকে ছুটি ঘোষণা করা হয়। এবারে গরমের ছুটি প্রতিবছরের মতন অনেকটাই এগিয়ে আনা হয়েছিল। প্রায় এক মাসের ছুটির (Summer Holiday) ধাক্কা সামলে অবশেষে খুলতে চলেছে স্কুল গুলি। কবে শুরু হবে পঠন পাঠন।

WhatsApp Group Join Now
কবে থেকে খুলবে স্কুল!

সাধারণত মে মাস থেকে দেওয়া হয় গরমের ছুটি স্কুল খুলে পরের মাসে অর্থাৎ জুনে। এবারে তীব্র তাপ প্রবাহের কারণে অনেকটাই এগিয়ে দেওয়া হয়েছিল গরমের ছুটি। বিশেষ করে শিক্ষার্থীদের স্বাস্থ্যের কথা ভেবে নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। স্কুল শিক্ষা দপ্তর জানিয়ে দেয় ২২ এপ্রিল থেকে ছুটি পড়বে স্কুলগুলিতে। ৩ জুন স্কুল খোলার নির্দেশ দেওয়া হয়! অর্থাৎ চলতি মাস থেকেই আবার স্কুলগুলিতে আগের মতন শুরু হয়ে যাবে পঠন-পাঠন! জামা কাপড় জুতো পরে পিঠে ব্যাগ নিয়ে স্কুলে আসতে হবে!

কবে থেকে স্কুল যাবেন!

স্কুল শিক্ষা দপ্তর জানিয়েছে ৩ জুন থেকে স্কুল খুলে গেলেও যেতে হবে না ছাত্রছাত্রীদের! স্কুলে আসতে হবে ১০ জুন থেকে! যদিও শিক্ষক-শিক্ষিকারা ৩ জুন থেকেই স্কুলে আসবেন! এর পিছনে অন্যতম কারণ নিশ্চয়ই আলাদা করে বলার অপেক্ষা রাখবে না। বিভিন্ন স্কুলে করা হয়েছে ভোটগ্রহণের কাউন্টিং সেন্টার। চলবে ভোট আবহাওয়া, আর সেই কারণেই স্কুল খুললেও শুরু হবে না ক্লাস। বিভিন্ন স্কুল গুলিতে ভোট কেন্দ্র করা হয়েছিল এ ছাড়া কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা ছিলেন। স্কুলগুলি পরিষ্কার পরিচ্ছন্ন করা হবে। শিক্ষক শিক্ষিকাদের অবশ্য ৩ তারিখ থেকে স্কুলে আসতে হবে!

আরও পড়ুন: Gold Rate: মাসের শুরুতেই সোনার দামে বড়সড় পরিবর্তন! দেখুন আজকের বাজারমূল্য

শিক্ষক সংগঠনের মতামত!

এর আগে একাধিক শিক্ষক সংগঠনে জোরালো দাবি করেছিল স্কুল খোলার! এত ছুটি পেলে সিলেবাস শেষ করা যাবে না বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন তারা! যদিও শেষ পর্যন্ত নির্ধারিত সময় অনুযায়ী খুলে যাচ্ছে স্কুল। স্বাভাবিকভাবেই খুশি শিক্ষক শিক্ষিকারা তবে একটু মন খারাপ ছাত্র-ছাত্রীদের

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।