লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Summer Vacation Update: কমতে চলেছে গরমের ছুটি! বৃষ্টির পূর্বাভাস মিলতেই বড় ঘোষণা

Published on:

Summer Vacation Update: এ বছর শুরু থেকেই নাজেহাল অবস্থা হচ্ছে সবার গরমে।গরমের দাবদহে বিপর্যস্ত জনজীবন।বৃষ্টির দেখা কবে মিলবে,সেই আশায় আছে দক্ষিণবঙ্গের মানুষ।ইতিমধ্যে স্কুল গুলিতে গ্রীষ্মকালীন সরকারি ছুটির ঘোষণা করেছে সরকার।সূর্যের প্রখর সহ্য করতে পারছে না অনেকেই।দিনেরবেলা লু বইতে দেখা যাচ্ছে। তাই ২২ শে এপ্রিল থেকেই ছুটি ঘোষণা করে দিয়েছে সরকার।তবে এবার স্বস্তির নিঃশ্বাস ফেলবে রাজ্যবাসী।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আবহাওয়া দপ্তর এবার ভালো খবর শোনালো।খুব শিগগির বৃষ্টি নামতে চলেছে দক্ষিণবঙ্গে।আগামীকাল থেকেই নাকি রাজ্যজুড়ে বৃষ্টি নামতে চলেছে।তার সাথে ঝড়ো হাওয়া বইবে জানাচ্ছে আবহাওয়া অফিস।ছাত্রছাত্রীদের কপালে চিন্তার ভাঁজ।তাহলে কি কমে যাবে গরমের ছুটির মেয়াদ? ছোটছোট ছেলেমেয়েদের অসুবিধার কথা মাথায় রেখেই ২ রা জুন অব্দি ছুটি ঘোষণা (Summer Vacation) করেছিল সরকার।

Summer Vacation Update 2024: 

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (WBCHSE)এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ের (Calcutta University) পক্ষ থেকেও গরমের ছুটি সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে দিন কয়েক আগে।কলকাতা বিশ্বিদ্যালয় বিশাল গরমের প্রভাবে যাতে ছাত্রছাত্রীর অসুবিধা না হয় সে জন্য ২ রা মে থেকে ১১ ই মে পর্যন্ত সাময়িক ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন: Weather Forecast: ধেয়ে আসছে বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টি, ৮ জেলায় চরম সতর্কতা জারি করল হাওয়া অফিস

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে জানানো হয়েছে গরমের দাবদহ না কমলে ছুটির (Summer Vacation) মেয়াদ বাড়তে পারে বলে।এর মধ্যে বৃষ্টির পূর্বাভাস কি তবে সিদ্ধান্ত বদল করে দেবে সরকারের? সূত্রের খবর অনুযায়ী,বৃষ্টি হলেও গরমের হাত থেকে এত জলদি নিস্তার নেই রাজ্যবাসীর।তাপমাত্রার পারদ খুব বেশি কমবে না।বৃষ্টির ফলে সাময়িক শান্তি মিলবে।তবে বৃষ্টি খুব বেশি তাপমাত্রার হেরফের ঘটাতে পারবে না বলেই খবর কিন্তু সূর্যের তেজ এখনও ভালই নাজেহাল করবে জনজীবন।

আরও পড়ুন: Ujjivan Scholarship: এইবার বিশেষ ছাত্র ছাত্রীরা পাবে ৪০ হাজার টাকার স্কলারশিপ! জেনে নিন আবেদন পদ্ধতি

সেই কারণে এক্ষুনি গরমের ছুটি নিয়ে কোনো সিদ্ধান্ত নিচ্ছে না সরকার।ছুটি কমানো বা বাড়ানো নিয়ে কিছুই সিদ্ধান্ত নিচ্ছে না সরকার।পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে বলেই জানিয়েছেন।গরমের ছুটি যেমন ছিল তেমনটাই বহাল থাকবে বলে সরকারী মহল থেকে জানানো হয়েছে।গরমে বাইরে বেরিয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন।তীব্র দাবদহ থেকে বাঁচার জন্য দিনের বেশিরভাগ সময় বাইরে না বেরোনোর পরামর্শ দিচ্ছেন ডাক্তার।কিন্তু কর্ম সূত্রে বেরতে হচ্ছে মানুষকে। তবু যতটা সাবধানে থাকা যায় মানুষ সেই চেষ্টাই করছে।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।