লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Alert: ধেয়ে আসছে কালবৈশাখী, আজ বিকেলেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি! জেলায় জেলায় সতর্কতা জারি করলো আবহাওয়া দফতর

Published on:

Weather Alert: তীব্র তাপপ্রবাহের পর এবার স্বস্তি পেতে চলেছে রাজ্যবাসী। ইতিমধ্যেই ৭২ ঘণ্টার মধ্যে ৪ ডিগ্রি কমেছে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা। হাওয়া অফিস জানিয়েছেন, তাপপ্রবাহের প্রথম পর্ব শেষ হচ্ছে ৫ মে তেই। সোম ও মঙ্গলবার রাজ্যের কোথাও তাপপ্রবাহের সম্ভাবনা তো নেই একেবারেই উপরন্তু রবিবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হতে চলেছে। সপ্তাহের শুরুতে অর্থাৎ সোমবার থেকে কালবৈশাখীর সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Alert On Westbengal: 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় প্রধান সোমনাথ দত্ত বলেন, ‘সপ্তাহের শুরুতেই প্রবল ঝোড়ো হাওয়া-বৃষ্টি হবে। তাপপ্রবাহের পরই এই প্রথম কালবৈশাখীর পূর্বাভাস। বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকছে প্রচুর পরিমাণে। ৫০ থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টায় বইবে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গের ৬ জেলায় কালবৈশাখী (Kalbaishakhi) সতর্কতা জারি। দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদে সতর্কতা জারি হয়েছে। সোমবার থেকেই আবহাওয়া বদল, বাড়বে বৃষ্টি।’

আরও পড়ুন: Anurager Chhowa: নায়ক ছাড়াই চলছে গল্প! পর্দায় আর দেখা যাবে না সূর্যকে! বেজায় চটে দর্শক

সোমবার থেকে শুধু কালবৈশাখীই নয় ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে মুর্শিদাবাদ ও বীরভূমে। ১১ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে, অন্যান্য জেলাগুলিতে ঝড় ও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রপাত হলে বিপদ এড়াতে সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, বুধবার পর্যন্ত ঝড়-বৃষ্টির দাপট চলবে।

উপকূলবর্তী এলাকায় ৭ তারিখ এবং ৮ তারিখ চরম সতর্কবার্তা জারি করা হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে। মঙ্গলবার থেকেই উত্তাল হতে শুরু করবে সমুদ্র। সেই কারণে মৎসজীবীদের মঙ্গলবারের আগে উপকূলের নিরাপদ স্থানে ফিরে আসতে বলা হয়েছে।

বিগত কয়েকদিন ধরে প্রচন্ড গরমে আত্মহারা হয়ে উঠেছিল রাজ্যবাসী, রোজই নতুন নতুন রেকর্ড গড়ছিল তাপমাত্রার পারদ এমনকি মরুরাজ্যকেও হার মানিয়েছিল তিলোত্তমা। চাতক পাখির মতো একটু বৃষ্টির অপেক্ষা করছিলেন সকলে। অবশেষে খুশির খবর জানালেন হাওয়া অফিস (Weather Alert)। কিন্তু আবহাওয়া দপ্তর এটাও জানিয়েছেন বৃষ্টিতে স্বস্তি মিললেও তার পর অস্বস্তি ফের বাড়বে।

আরও পড়ুন: Gold Rate in India: স্বর্ণের দামে বড়সড় পরিবর্তন! জানুন রবিবারে কত টাকায় বিকচ্ছে সোনা

 

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।