লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: বদল ঘটেছে আবহাওয়ার, আবার চড়বে পারদ! কি জানাচ্ছেন হাওয়া অফিস

Published on:

Weather Forecast: এক সপ্তাহ ঝড়-বৃষ্টির পর এবার হাওয়া বদলের পালা। হাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আজ থেকে বৃষ্টির পরিমাণ কমবে দক্ষিণবঙ্গে শুধু তাই নয় এর পাশাপাশি চলতি সপ্তাহে এক ধাক্কায় ৫ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে তাপমাত্রা। এমনিতেই গত দুদিনে কলকাতা-সহ গোটা রাজ্যেই জেলাগুলির তাপমাত্রা বেড়েছে। আবারও গরম সহ্য করতে হবে বাংলাবাসিকে, জানা যাচ্ছে এবার আরও কিছুটা চড়বে পারদ।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Forecast Of WestBengal:

হাওয়া আফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ মঙ্গলবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলার কোথাও না কোথাও হাল্কা বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে এবং কোথাও কোথাও মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল অর্থাৎ বুধবার থেকে আরও কমবে বৃষ্টি। বুধবার হালকা বৃষ্টি হবে শুধুমাত্র পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে। বাকি সমস্ত জেলায় শুষ্ক থাকবে আবহাওয়া।

সূত্রানুসারে, বৃহস্পতিবার থেকে আর কোনও জেলাতেই বৃষ্টির পূর্বাভাস আপাতত নেই। শুকনো থাকবে গোটা দক্ষিণবঙ্গের আবহাওয়া, রবিবারের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনোই থাকবে বৃষ্টির কোনো আসা থাকছে না। পূর্বাভাস অনুযায়ী চলতি সপ্তাহে আপাতত তাপপ্রবাহের মতো পরিস্থিতির সম্ভাবনা নেই রাজ্যে।

আরও পড়ুন: Summer Vacation: এবার জুন-জুলাইতেও হতে পারে ক্লাস, বাতিল হচ্ছে গরমের ছুটি! বিরাট আপডেট সামনে এল

আজ কলকাতা এবং তার সংলগ্ন এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। বিকেলের পর দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুত-সহ বৃষ্টি হওয়ার কোথাও জানিয়েছে হওয়া অফিস। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকতে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রির কাছাকাছি।

আজ উত্তরবঙ্গের বিপরীত আবহাওয়ার সম্ভাবনা রয়েছে, একাধিক জেলায় বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে রবিবারে মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি চলবে। অন্যদিকে উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।