লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: ধেয়ে আসেছে কালবৈশাখী, ৬ জেলায় সতর্কতা জারি করল হাওয়া অফিস

Published on:

Weather Forecast: কালবৈশাখীর ৫০-৬০ কিমি বেগে সঙ্গে বৃষ্টি এবং সমুদ্রও উত্তাল হতে পারে, দক্ষিণে সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। রবিবার থেকেই দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি শুরু হতে পারে বলে জানিয়েছিল হাওয়া অফিস, সেই আশায় মানুষও বৃষ্টির জন্য অপেক্ষাকৃত কিন্তু তাও বৃষ্টির দেখা পাওয়া যায়নি এখনো। কিন্তু হওয়া অফিস থেকে ফের জারি করা হয়েছে কালবৈশাখীর সতর্কতা।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Forecast Of Westbengal:

বৃষ্টি না হলেও তাপমাত্রার কিন্তু রকমফের দেখা গেছে। সূত্রানুসারে রাজ্যের বুকে ঘূর্ণাবর্তের কারণে বৃষ্টি বা কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস থাকছে আজ থেকেই ।বঙ্গোপসাগর থেকে ঢুকছে জলীয় বাষ্প যার কারণে কমপক্ষে আগামী দু’দিন তো আবহাওয়া আরামদায়ক থাকতে পারে বলেই পূর্বাভাস মিলেছে। আজ থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টি শুরু হচ্ছে। হাওয়া অফিস পরিষ্কার জানিয়ে দিয়েছে যে আগামী মঙ্গলবার অবধি দক্ষিণবঙ্গের জেলায় জেলায় হতে পারে ঝড়বৃষ্টি এবং বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতেও(Weather Forecast)

হাওয়া অফিসের তথ্যানুসারে আজ কলকাতায় সকাল দিকে পরিষ্কার আকাশ থাকবে কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘ ঘনিয়ে আসবে এবং বিকেলে কলকাতায় বৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে। সেই সঙ্গে ঝড়ের পূর্বাভাসও দেওয়া হয়েছে। যে কারণেইম আজ শহরে গরম একটু হলেও কম থাকবে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

Weather Update
Weather Update

এছাড়াও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আজ বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলা সহ গাঙ্গেয় সমভূমির কিছু অংশে। আগামী রবিবার ও সোমবার ঝড়বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া , মুর্শিদাবাদ ও বীরভূম জেলায়। এইসব জেলাগুলিতে ১০০ মিলিমিটার বৃষ্টি হতে পারে হলে জানা গেছে। সেই সঙ্গে ঘন্টায় ৫০ কিলোমিটার বেগে ঝড়ের সম্ভাবনাও রয়েছে আজ।

আগামী মঙ্গলবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই রয়েছে বৃষ্টিপাতের পূর্বাভাস। উত্তরের কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং জেলায় রয়েছে হালকা বৃষ্টির পূর্বাভাস। সেই সঙ্গে আজ আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলাতেও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Gold Price Today: সপ্তাহের প্রথম কর্মদিবসে সোনার দাম অনেকটাই কম; দেখে নিন আজকের বাজার দর

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।