West Bengal Weather Forecast: আকাশের মুখ ভার; ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টির সম্ভবনা উত্তর থেকে দক্ষিণের রাজ্যে! কেমন থাকবে আজকের আবহাওয়া?

WhatsApp Channel Join Now
Google News Follow

West Bengal Weather Forecast: মঙ্গলবার রাত থেকেই বৃষ্টি শুরু হয়ে গিয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। ভিজছে শহর কলকাতাও। আজ অর্থাৎ বুধবার সকাল থেকেই আকাশের মুখ ভার। হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজছে শহর কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলি। ইতিমধ্যেই শুক্রবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে (West Bengal Weather Forecast)

বুধবার ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড়ো হওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলার কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা এবং শুক্রবারেও হালকা বৃষ্টিতে ভিজবে বীরভূম এবং মুর্শিদাবাদ জেলার পাশাপাশি দক্ষিণের উপকূলবর্তী উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার বেশ কিছু এলাকা।

West Bengal Weather Forecast
West Bengal Weather Forecast

হাওয়া অফিস (West Bengal Weather Forecast) সূত্রে জানা গিয়েছে, আগামী কয়েক দিন দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে 40 থেকে 50 কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে। সঙ্গে চলবে বৃষ্টিও। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস জারি। বৃষ্টির কারণে তাপমাত্রারও হেরফের দেখা যাবে। আগামী দু’তিন দিনে রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

source from google
source from google

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় পাঁচ ডিগ্রি কম। বুধবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় চার ডিগ্রি কম। আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার থেকে আবারও রাজ্যের তাপমাত্রা বদলের সম্ভবনা রয়েছে।

West Bengal Weather Forecast
source from google

উত্তর-পশ্চিম উত্তরপ্রদেশ এবং আশপাশের অঞ্চল, ঝাড়খণ্ড থেকে দক্ষিণ অসম পর্যন্ত বিস্তৃত একটি নিম্নচাপ বলয়ের জেরে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্পের ছুটে আসছে। যার কারণে রাজ্য জুড়ে আগামী দু’তিন দিন চলবে বৃষ্টি।

আরও পড়ুন: Ena Saha: সিকুয়েন্স শাড়ির সঙ্গে স্লিভলেস ব্লাউজ; এনার চোখের চাহনিতেই ঘুম উড়ল পুরুষ ভক্তদের

Leave a Comment