লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Debashis Ganguly: অভিনয় জগতে পাননি যোগ্য সম্মান, সকলের অবহেলা পেয়ে আজ কেমন আছেন জনপ্রিয় এই কৌতুক শিল্পী

Published on:

WhatsApp Group Join Now

Debashis Ganguly: বর্তমানে বাংলা ছবি নিয়ে নানান তর্ক বিতর্ক চললেও একসময় কিন্তু বাংলা ছবির জনপ্রিয়তা ছিল আকাশ ছোঁয়া। বাঙালিদের মধ্যে বাংলা ছবি এক বিপুল জনপ্রিয়তা ছিল। আর এই বাংলা ছবির হাত ধরেই একদল তারকা পেয়েছিল ব্যাপক জনপ্রিয়তা। তবে অনেকেই তাদের যোগ্যসম্মান পান নিয়ে অভিনয় জগতে। তাদের অভিনয় দর্শক মাঝে ব্যাপক জনপ্রিয়তা পেলেও পরবর্তী সময়ে সিনেমাতে তাদের জায়গা হয়নি। আজকের প্রতিবেদনে সেরকমই এক অভিনেতার কথা আপনাদের সঙ্গে ভাগ করে নেব।

WhatsApp Group Join Now

এক দশকেরও বেশি সময় ধরে সিনেমা এবং সিরিয়ালে অভিনয় করেছেন এই অভিনেতা তবে পরবর্তী সময়ে তিনি তার যোগ্য সম্মান পাননি। জনপ্রিয় কৌতুক অভিনেতা দেবাশিস গাঙ্গুলির কথা বলা হচ্ছে এখানে। একসময় বাংলা অভিনয় জগতে দাপিয়ে অভিনয় করেছেন অভিনেতা। কাঞ্চন মল্লিক, খরাজ মুখোপাধ্যায়ের মত তার জনপ্রিয়তা ছিল দর্শকমহলে। তবে ভাগ্যের পরিহাসে তিনি আজ কাঞ্চন মল্লিক, খরাজ মুখোপাধ্যায়ের মত জায়গাতে দাঁড়িয়ে নেই। বার বার পরাস্ত হতে হয়েছে তাকে ভাগ্যের কাছে। সাথিহারা, ওয়ান্টেড, প্রেমের কাহিনী, বিধাতার লেখা, ১০০% লাভ, কে তুমি নন্দিনীর মতোই আরো একাধিক ছবিতে কাজ করেছেন তিনি। সেই সব ছবিতে তার অভিনয় ছিল প্রশংসাযোগ্য।

সিনেমায় অভিনয় করার পাশাপাশি ছোটপর্দা তেও অভিনয় করেছেন তিনি। একাধিক ধারাবাহিকে তাকে কৌতুক চরিত্রে দেখা গিয়েছে। চুনি পান্না, বিয়েই গেলো, এই ঘর এই সংসার, তিথি অতিথি, নদের নিমাই, লুকোচুরি ধারাবাহিকে অভিনয় করেছেন দেবাশিস গাঙ্গুলি (Debashis Ganguly)। করোনা কালীন পরিস্থিতিতে করোনাতে আক্রান্ত হয়েছিলেন তিনি। হারিয়েছেন মাকে, এই সমস্ত পরিস্থিতি কাটিয়ে এখন কেমন রয়েছেন অভিনেতা? কোথায় রয়েছেন জানেন? করোনার সময়কার অসহায় অবস্থা কাটিয়ে আস্তে আস্তে ইন্ডাস্ট্রিতে উঠে দাঁড়ানোর চেষ্টা করেছেন তিনি। চেষ্টা করেছেন অভিনয়ের মূল স্রোতে ফেরার। এক সাক্ষাৎকারে আক্ষেপ করে জানিয়েছেন এত কাজ করার পরেও তিনি যোগ্য সম্মান পেলেন না কারোর থেকে।

আরও পড়ুন: Sudipa Chatterjee: দ্বিতীয়বার মা হলেন সুদীপা! ঘরে এলো আদিদেবের খেলার সঙ্গী!

বর্তমানে কম বাজেটের কিছু সিনেমায় কাজ করছেন অভিনেতা, টেলিভিশনের একটি অনুষ্ঠানে গান গাইছেন। তাছাড়াও একটি অ্যাক্টিং স্কুলেও ওয়ার্কশপ করেন তিনি। বর্তমানে এইভাবেই কাটছে তার জীবন। টলিউডের যোগ্য সম্মান না পেলে দর্শকের কাছে কিন্তু তিনি ব্যাপক ভালোবাসা পেয়েছেন। কৌতুক শিল্পী হিসেবে তার নাম কিন্তু আজও দর্শকম মনে রেখেছেন।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।