লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

পোস্ট অফিসের দুর্দান্ত অফার, প্রতি মাসে মাত্র ৫০ টাকা জমালেই মিলবে প্রচুর টাকা

Published on:

বর্তমানে আমাদের মধ্যে অনেকেই আছেন, যারা ভালো রিটার্ন পাওয়ার আশায় টাকা বিনিয়োগ করে থাকেন মিউচুয়াল ফান্ডে (Mutual Fund)। তবে সেক্ষেত্রে রিস্কও থেকে থাকে তুলনমূলকভাবে অনেক বেশি। মূলত শেয়ার মার্কেটের উপর ভরসা করেই মিউচুয়াল ফান্ডের টাকা ওঠানামা করে। এবং সেই কারণেই এইরকম রিক্স থেকে মুক্তি পেতে বর্তমানে প্রবীণ নাগরিকদের মধ্যে অনেকেই ভরসা রাখেন ব্যাঙ্ক অথবা পোস্ট অফিসের মতো একটি নির্ভরযোগ্য জায়গায়। কারণ এখানে বিনিয়োগ করা অর্থ থাকে সুরক্ষিত।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

আরও পড়ুন: প্রতি রাতে বৈবাহিক শা’রী’রিক অ’ত্যা’চার! শিমুলের অভিযোগে জেলে পরাগ, টিভির আগেই ফাঁস তুলকালাম পর্ব

ব্যাংকের মতো পোষ্টঅফিসেও প্রায় সারাবছরের বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের স্কিম চালু করা হয়ে থাকে। আজকের এই প্রতিবেদনে এমনই একটি স্কিমের সম্পর্কে জানানো হলো আপনাদের। যে স্কিমটির নাম হলো, ‘Gram Suraksha Yojana’। এই স্কিমটি পোস্ট অফিসের জনপ্রিয় স্কিম গুলির মধ্যে একটি। এবং এই স্কিমটিতে বিনিয়োগ করার জন্য বিনিয়োগকারীর বয়সসীমা থাকতে হবে সর্বনিম্ন 19 থেকে সর্বোচ্চ 55 বছরের মধ্যে। এবং এই স্কিমের ন্যূনতম বিমাকৃত অর্থ হলো,10 হাজার টাকা থেকে 10 লাখ টাকা।

post
Gram Suraksha Yojana

‘Gram Suraksha Yojana’– এই স্কিমটির জন্য যে সকল প্রয়োজনীয় নথিপত্র গুলি লাগবে সেগুলি হলো, বিনিয়োগকারীর ভোটার কার্ড, আধার কার্ড, প্যান কার্ড, এবং রঙিন পাসপোর্ট সাইজের ছবি। সেই সঙ্গে বিনিয়োগকারী চাইলেই চার বছর পর নিতে পারবেন লোন। এছাড়াও এই প্রকল্পের আওতায় থাকা বিনিয়োগকারী 55 বছর পর্যন্ত করতে পারবেন বিনিয়োগ। এবং 80 বছর বয়সে গিয়ে পাবেন রিটার্ন।

‘Gram Suraksha Yojana’ – এই স্কিমের কোনো আবেদনকারী যদি 5 বছরের আগে পলিসি বন্ধ করতে চান সেক্ষেত্রে কোনোরকম সুবিধা পাবেন না। এছাড়াও নির্ধারিত তারিখের মধ্যে যদি প্রিমিয়াম দিতে না পারেন তবে সেক্ষেত্রে অতিরিক্ত সময়ও পাওয়া যাবে 30 দিন।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।