মহিষাসুরমর্দিনী অঙ্কিতা, শিব অভিষেক, উমা দিতিপ্রিয়া! কে হচ্ছেন এবারের মহালয়ায় জি বাংলার অসুর ?

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

পুজো চলেএলো দেখতে দেখতে। একথা বলাই যায়, যে বাঙালিরা তাদের পুজোর দিনগুলো নিয়ে যতখানি উৎসাহ থেকে থাকে, ঠিক ততটাই উত্তেজনাও কাজ করে মহালয়াকে ঘিরে। একটা সময় এই দিনটা শুরু হতোই রেডিয়োতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের গলায় মহিষাসুরমর্দিনী শুনে। এরপর আস্তেআস্তে টিভি এলো প্রতিটা ঘরে ঘরে। আর তখন থেকেই টিভিতে মহালয়ার প্রভাতী অনুষ্ঠান, দুর্গার হাতে অসুর বধ ইত্যাদি দেখে বাঙালি ওই দিনটি শুরু করতেন। তবে সর্বপ্রথম দূরদর্শন নামক সরকারি একটি চ্যানেলেই এই মহালয়ার অনুষ্ঠান সম্প্রচার করা হতো।

তবে বর্তমানে টেলিভিশনের বেসরকারি চ্যানেলগুলোও এই মহিষাসুরমর্দিনী সম্প্রচার করে থাকছেন। আর এই দিনটায় বেশ কড়া একটা টক্কর চলতে দেখা যায়, জি বাংলা, স্টার জলসা, কালার্স বাংলা ইত্যাদি বেসরকারি টেলিভিশন চ্যানেল গুলোর মধ্যে। কোন চ্যানেলে মহালয়া সবচেয়ে ভালো হলো, কোন চ্যানেলের দুর্গা সেরা হলো, এসব নিয়ে নানান বচসা করতে দেখা যায় টেলিভিশনের দর্শকদের মধ্যে।

Zee Bangla
Zee Bangla

সূত্রের খবর এবার জি বাংলা চ্যানেলের মহালয়ার অনুষ্ঠানের নামকরণ করা হচ্ছে ‘নবপত্রিকা’। সেই সঙ্গে ছোটপর্দার অভিনেত্রীরাই দেবীর নানা রূপ হয়ে ধরা দেবেন জি বাংলার পর্দায়। এবারে মহিষাসুরমর্দিনী হিসেবে দেখতে পাওয়া যাবে ‘জগদ্ধাত্রী’ সিরিয়ালের হিরোইন অঙ্কিতা মল্লিককে। পাশাপাশি দেবী ব্রহ্মাণী হিসেবে দেখা যাবে ‘গৌরী এলো’-র মোহনা মাইতিকে। একই সঙ্গে এবারের দেবী কালিকা হচ্ছেন ‘রাঙা বউ’ ধারাবাহিকের শ্রুতি দাস। এবং দেবী উমা হবেন দিতিপ্রিয়া রায়। যিনি একসময় ‘রানী রাসমণি’ হয়ে মন জয় করেছিলেন জি বাংলার দর্শকদের। এছাড়াও দেবী কার্তিকী হিসেবে দেখতে পাওয়া যাবে ‘নিম ফুলের মধু’-ধারাবাইকের ‘পর্ণা’ মানে পল্লবী শর্মাকে।

একই সঙ্গে দেবী শিবা হবেন সদ্য সমাপ্ত হওয়া ধারাবাহিক ‘সোহাগ জল’- এর ‘শ্বেতা ভট্টাচার্য’। দেবী রক্তদন্তিকা হচ্ছেন ‘খেলনা বাড়ি’ ধারাবাহিকের মিতুল অর্থাৎ আরাত্রিকা। এছাড়াও দেবী শোকরহিতা হিসেবে দেখাযাবে ‘কার কাছে কই মনের কথা’-ধারাবাহিকের শিমুল অর্থাৎ মানালি দে-কে। সেই সঙ্গে দেবী চামুণ্ডার ভূমিকায় দেখা যাবে ‘মুকুট’-খ্যাত শ্রাবণীকে এবং দেবী লক্ষ্মীর ভূমিকায় দেখাযাবে ‘ফুলকি’ ধারাবাহিকের দিব্যাণী মণ্ডলকে। এদিকে শিব অর্থাৎ মহাদেবের ভূমিকায় অভিনয় করেছেন ‘ফুলকি’-র রোহিত মানে অভিষেক বসু। যাকে আমরা এর আগে গঙ্গারাম, নেতাজির ভূমিকায় অভিনয় করতে দেখেছি ছোটপর্দায়। আর মহিষাসুরের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে ডান্স বাংলা ডান্সের অর্ণবকে।

হোয়াটস্যাপ গ্রুপ জয়েন
Google News Follow

Leave a Comment