লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Summer Vacation Update: এখনই খুলছে না স্কুল! আবারও বাড়তে পারে গরমের ছুটি! কী জানাচ্ছে বিদ্যালয় কর্তৃপক্ষ?

Published on:

WhatsApp Group Join Now

Summer Vacation Update: এপ্রিল মাসে যে দাবদাহে পুড়েছিল গোটা দক্ষিণবঙ্গ আবারও সেই রকমই শুষ্ক গরম ফিরতে চলেছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। রেমালের পরবর্তী সময়ে যে ভ্যাপসা গরম পড়েছিল বঙ্গে সেই গরম কেটে গিয়ে বর্তমানে আবারও শুষ্ক গরম ফিরতে চলেছে। আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, বঙ্গে তাপমাত্রা আরও দুই থেকে তিন ডিগ্রি বাড়তে পারে।

WhatsApp Group Join Now

বর্তমানে কলকাতার তাপমাত্রা ৩৬ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে। তবে কিছুদিনের মধ্যে এই তাপমাত্রা ৪০° ছুঁয়ে যাবে। এমন অস্বস্তিকর গরমের পরিস্থিতিতে ছুটি শেষ হওয়ার মুখে আবারও ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ। এপ্রিলের দাবদাহ গরমের কারণে চলতি বছর পড়ুয়াদের কথা মাথায় রেখে নির্দিষ্ট সময়ের অনেক আগেই স্কুল গুলিতে গরমের ছুটি পড়ে গিয়েছিল (Summer Vacation Update)

আরও পড়ুন: Loan EMI: দেশের কোটি কোটি মানুষের মুখে ফুটতে চলেছে হাসি, কমতে চলেছে EMI! শীঘ্রই সুখবর দেবে RBI

এই বছর ২২ এপ্রিল থেকে ছুটি পড়েছিল রাজ্যের বিভিন্ন স্কুলে। এরপর ৩ রা জুন ছুটি শেষ হলেও জানানো হয়েছিল স্কুলে শুধুমাত্র শিক্ষক এবং অশিক্ষক কর্মীরা আসবেন ছাত্র-ছাত্রীরা নয়। ভোটের কারণে বিদ্যালয়গুলিতে যে কেন্দ্রীয় বাহিনী ছিল, তারপর বিদ্যালয়গুলি পরিষ্কার পরিচ্ছন্ন করার প্রয়োজন। এখন সবচেয়ে বড় প্রশ্ন হচ্ছে বঙ্গের তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় ১০ তারিখ থেকে কি আদৌ বিদ্যালয় গুলিতে পঠন-পাঠন শুরু হবে? ইতিমধ্যে দক্ষিণবঙ্গ ছাড়াও ভারতের বিভিন্ন জায়গার তাপমাত্রা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। দিল্লির তাপমাত্রা প্রায় ৫০ ডিগ্রি ছাড়িয়েছে। এমতাবস্থায় স্কুল খোলা নিয়ে দ্বন্দ্বে বিদ্যালয় কর্তৃপক্ষ।

জেনে নিন, কবে খুলছে স্কুলগুলি?

আপাতত গরমে হাঁসফাঁস করছে গোটা ভারতবাসী। রাজস্থানের বিভিন্ন জায়গাতেও তাপমাত্রা বাড়ছে। ইতিমধ্যে রাজস্থানের বিদ্যালয়গুলিতে ৩০ শে জুন পর্যন্ত ছুটি বাড়ানো নিয়েছে। একই পদক্ষেপ নিয়েছে মধ্যপ্রদেশ। দিল্লিতে গরমের ছুটি পড়েছিল ১১ই মে থেকে, ছুটি বহাল থাকবে ৫০ দিন পর্যন্ত।তবে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গ সরকারের তরফে কোনো ঘোষণা করা হয়নি। ১০ তারিখের আগে বর্ষা আসার কথা শোনাতে পারছে না আবহাওয়া দপ্তর।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।