লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: ১৫ বছর পর ঘটল আশ্চর্য ঘটনা! এই বিশেষ কারণের জন্যই বর্ষা আসছে তাড়াতাড়ি

Updated on:

WhatsApp Group Join Now

Weather Forecast: পশ্চিমবঙ্গ থেকে ঘূর্ণিঝড় রেমাল বিদায় নেবার পর থেকেই সারা বঙ্গ জুড়ে শুরু হয়েছে অস্বস্তিকর গরম। তবে সেই অস্বস্তিকর গরমের মাঝেই বৃহস্পতিবার সন্ধ্যে থেকে ঝড় বৃষ্টি যেন স্বস্তি এনে দিয়েছে বঙ্গবাসীর মনে। কিন্তু সেই বৃষ্টিতেও যেন পুরোপুরি স্বস্তি মিলল না। তবে এবারে বর্ষা নিয়ে আগাম সুখবর শোনালো আবহাওয়া দফতর।

WhatsApp Group Join Now

কেরলের হাত ধরে দেশের মূল ভূখণ্ডে গত বৃহস্পতিবার সকাল ১১ টার সময় বর্ষার আগমন হয়েছে, তবে কেরলে বর্ষা ঢোকার পরেই যে বাংলায় বর্ষা ঢুকবে এত তাড়াতাড়ি সেই কথা কেউই ভাবতে পারেনি। শুক্রবার বাংলার বেশ কিছু অংশে বর্ষার প্রবেশ হয়ে গিয়েছে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে।

প্রত্যেক বছর জুন মাসের ৭ তারিখ নাগাদ উত্তরবঙ্গের হাত ধরে পশ্চিমবঙ্গে বর্ষার আগমন ঘটে। তবে এই বছর আশ্চর্যজনক ভাবে মে মাসেই পশ্চিমবঙ্গে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর আগমন ঘটেছে। ৩১ মে উত্তরবঙ্গের বেশ কিছু জায়গায় দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর আগমন হয়ে গিয়েছে। শেষ বার রাজ্যে মে মাসে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু প্রবেশ করেছিল ২০০৯ সালে। সেই বছর ২৫ মে প্রবেশ করেছিল দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু।

আরও পড়ুন: Rukmini Maitra: ‘জিৎ আর দেব কে আমি মিলিয়ে দিলাম’ সাক্ষাৎকারে হঠাৎ কি বললেন অভিনেত্রী রুক্মিণী

তার আগে ২০০৬ এবং ২০০৭ সালে মে মাসে রাজ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু প্রবেশ করেছিল। কিন্তু তারপর থেকে মে মাস তো দূর জুন মাসেও ঠিক সময় রাজ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু প্রবেশ করেনি। মূলত চলতি বছরে ঘূর্ণিঝড় রেমাল আসায় তাড়াতাড়ি বর্ষা আসছে বঙ্গে। আর এরই পরিপ্রেক্ষিতে তড়িঘড়ি এই বছর বর্ষা ঢুকলো দেশে। আর এদিকে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর আগমন হতে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। যদিও দক্ষিণবঙ্গে এখনো পর্যন্ত বর্ষা ঢুকতে আরও দিন কয়েক সময় লাগবে বলেই জানিয়েছে আলিপুর হাওয়া দফতর।

আরও পড়ুন: Rukmini Maitra: ‘জিৎ আর দেব কে আমি মিলিয়ে দিলাম’ সাক্ষাৎকারে হঠাৎ কি বললেন অভিনেত্রী রুক্মিণী

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।