লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Cyclone Remal: ধীরে ধীরে বিরাট আকার ধারণ করছে ঘূর্ণিঝড় রেমাল, বিষের সতর্কতা জারি করা হলো এই জেলাগুলিতে

Updated on:

WhatsApp Group Join Now

Cyclone Remal: প্রতি মুহূর্তে আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে রেমাল সংক্রান্ত বিভিন্ন আপডেট দেওয়া হচ্ছে। নজর রাখা হচ্ছে প্রতিমুহূর্তে রেমালের গতিবিধির উপরে। ইতিমধ্যেই আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে প্রবল শক্তি বাড়িয়ে ক্রমশ সাগরদ্বীপ ও বাংলাদেশের খেপুপাড়ার দিকে এগিয়ে আসছে ঘূর্ণিঝড়। উপকূলবর্তী এলাকায় সন্ধে থেকে ১০০-১২০ কিমি বেগে ঝড়ের সতর্কতা। তবে কলকাতা ও তার আশপাশের এলাকায় ৮০/৯০ কিমি বেগে ঝড়ো হাওয়া বইবে।

WhatsApp Group Join Now

আজ রাত থেকেই শুরু হবে ঝড়ের তান্ডব। আজ রাত ১১ টা থেকে ১টার মধ্যে উপকূলে ল্যান্ড করবে ঘূর্ণিঝড় রেমাল। তারপর থেকে রাতভোর চলবে ঘূর্ণিঝড়ের তাণ্ডব। আজ রাতে বাংলাদেশ এবং সংলগ্ন পশ্চিমবঙ্গের উপকূলকে পার করবে সাগর দ্বীপ এবং খেপুপাড়ার মাঝে মংলার কাছে দক্ষিণ পশ্চিম দিকে, অতিশক্তিশালী ঘূর্ণিঝড় হিসেবে। হাওয়ার গতি থাকবে ঘণ্টায় ১১০-১২০ কিলোমিটার। সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ১৩৫ কিলোমিটার।

আজ রবিবার সকাল থেকেই হাওয়া বইছে এবং শুরু হয়েছে ঝিরিঝিরি বৃষ্টি। তবে যত সময় যাবে হওয়ার গতিবেগ বাড়বে। রাতে দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর ২৪ পরগনায় হাওয়ার গতি থাকবে ঘণ্টায় ১১০-১২০ কিলোমিটার। সর্বোচ্চ গতিবেগ পৌঁছতে পারে ঘণ্টায় ১৩০ কিলোমিটার। পূর্ব মেদিনীপুর, হুগলি, হাওড়া, কলকাতায় ঝড়ের সর্বোচ্চ গতিবেগ হওয়ার সম্ভাবনা রয়েছে ঘণ্টায় ৯০ কিলোমিটার। সোমবার মুর্শিদাবাদ, নদিয়ায় সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে। কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূমে ঘণ্টায় সর্বোচ্চ ৭০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে।

আরও পড়ুনCyclone Remal: জন্ম হয়ে গিয়েছে রেমালের! শক্তি বাড়িয়ে রবিতে তাণ্ডব করতে আসছে ঘূর্ণিঝড়

রবিবার এবং সোমবার সারাদিন ঘূর্ণিঝড়ের প্রভাব থাকবে গোটা বঙ্গে। পরের দিন অর্থাৎ মঙ্গলবার উত্তরবঙ্গের জেলাগুলিতে হাওয়ার সর্বোচ্চ গতিবেগ হতে পারে ঘণ্টায় ৫৫ কিলোমিটার। সোমবারের পর মঙ্গলবারও অতিভারী বৃষ্টির সতর্কতা থাকছে। অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ২ দিনাজপুর এবং ২ পার্বত্য জেলা দার্জিলিং ও কালিম্পঙে।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।