লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Digha Jagannath Temple: ভক্তদের জন্য রথের দিনই খুলছে না দীঘার জগন্নাথ মন্দিরের দরজা! ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রীর!

Published on:

WhatsApp Group Join Now

Digha Jagannath Temple: আগামী ৭ জুলাই রথযাত্রা। রথযাত্রা বলতেই চোখের সামনে ভেসে ওঠে পুরীর নাম। সমুদ্র শহর পুরীর এক অবিস্মরণীয় আকর্ষণ জগন্নাথ দেবের মন্দির। রথের দিন কোটি কোটি ভক্তদের পদার্পণ হয় পুরীতে। তবে সমুদ্র স্নানের জন্য নয় বরং জগন্নাথ দেবের দর্শনের জন্য ভক্তরা মুখিয়ে থাকেন। যাদের পুরীতে যাওয়ার সুযোগ হয় না তাদের কথা ভেবেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি স্থির করেন পুরীতে নয় দীঘায় তৈরি হবে জগন্নাথ মন্দির (Digha Jagannath Temple)। বাঙালির বেড়াতে যাওয়ার গন্তব্য মানেই দীঘা পুরী। তবে চোখ বুজলেই তো আর পুরীতে যাওয়া যায় না ।

অসমাপ্ত দীঘা মন্দিরের কাজ:

তাই আপামর বাঙালির কাছাকাছি বেড়ানোর জায়গা বলতেই দিঘা। পুরীর মতন নীল সমুদ্রের জল অসাধারণ নৈসর্গিক শোভা সবকিছুই যখন আছে তখন আর জগন্নাথ মন্দির কেন থাকবে না। তাইতো পুরীর মন্দিরের মতন উচ্চতা বিশিষ্ট জগন্নাথ মন্দির তৈরি করা হচ্ছে দীঘায়। দেখতে হুবহু পুরীর মন্দিরের মতন তার ভিতরে অধিষ্ঠিত থাকবেন জগন্নাথ বলভদ্র এবং সুভদ্রা। মুখ্যমন্ত্রী কথা দিয়েছিলেন চলতি বছরেই খুলে যাবে জগন্নাথ মন্দির। তাই কষ্ট করে আর পুরীতে যাওয়ার দরকার নেই এখানেই জগতের নাথের দর্শন করতে পারবেন রাজ্যবাসী। পর্যটনের ক্ষেত্রে এক নতুন দিগন্ত উন্মোচিত হবে বলেই আশাবাদী ছিলেন তিনি।

এবারেও খুলবে না দীঘার মন্দির:

তবে রথযাত্রা আসলেও দিঘার মন্দির কাজ এখনো সমাপ্ত হলো না।। মন্দির খুলছে না। মন্দিরের কাজের কোন গতি নেই আর তাই খুলছে না মন্দির। নবান্নে পূর্ব মেদিনীপুর জেলার শীর্ষকর্তাদের নিয়ে বৈঠক করার সময় রেগে অগ্নি শর্মা হয়ে গেলেন মমতা। মন্দিরের কাজ ঠিকঠাক করে রক্ষণাবেক্ষণ করা হচ্ছে না। মন্দিরের কাজের গতি নেই। উপস্থিত ছিলেন মন্দির ট্রাস্টি বোর্ডের অন্যতম সদস্য হিটকো সংস্থার ভাইস চেয়ারম্যান। তার সাথে কথা বলার সময় রেগে বোম হয়ে ওঠেন রাজ্যের প্রশাসনিক প্রধান। সংস্থার কর্মকর্তারা জানান শ্রমিক নেই। আর সেই কারণে জগন্নাথ মন্দির নির্মাণে এত বাধা। তখনই শ্রমিকদের সংখ্যা বাড়ানোর নির্দেশ দেন মমতা।

কবে খুলবে মন্দির:

তবে মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ পূজোর মধ্যেই যাতে মন্দির সম্পূর্ণ নির্মাণ করা হয় । শতশত পর্যটকরা অপেক্ষায় রয়েছেন এই নবনির্মাণের জন্য । হিটকো সংস্থা কথা দিয়েছে পুজোর পরেই শেষ হবে মন্দির নির্মাণের কাজ। ভক্ত সাধারনের জন্য খুলে যাবে মন্দিরের দরজা।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Rath Yatra 2024: সবই ভগবানের লীলা! কীভাবে শুরু হয়েছিল রথযাত্রা? জানুন রথের অজানা কাহিনী

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।