লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Fixed Deposit Rate: ফিক্সড ডিপোজিটে টাকা হবে ডবল! ধামাকাদার অফার দিচ্ছে এই ব্যাঙ্ক! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now

Fixed Deposit Rate: প্রতিটি মানুষ কষ্টের উপার্জিত অর্থ এমন কোনো জায়গায় সঞ্চিত করে রাখতে চান যেখান থেকে রিটার্ন পাওয়া যাবে যথেষ্ট বেশি এবং টাকা থাকবে সুরক্ষিত। এর জন্য বিভিন্ন রাষ্ট্রয়াত্তব্যাংক নানান রকম স্কিম এনেছে। যার সাহায্যে নিজের কষ্টের অর্থ জমা করে মোটা অংকের রিটার্ন পেতে পারেন যে কোনো ব্যক্তি। তবে অনেক ক্ষেত্রেই ভুল জায়গায় বিনিয়োগ করলে ক্ষতির সম্ভাবনা থাকে। বিশেষ করে অবসরের পর একটা দিন অনেক টাকা পেয়ে থাকেন চাকরিজীবীরা। সেই টাকা কোথায় রাখবেন তা নিয়ে সিদ্ধান্ত নিতে ভুল হয়ে যায়। তবে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এমন এক নতুন স্কিম নিয়ে এসেছে যার সাহায্যে অবসরপ্রাপ্ত ব্যক্তিরা নিজের অর্জিত অর্থ সহজেই ব্যাংকে রাখতে পারবেন। সেই সঙ্গে ভালো রিটার্নও মিলবে ম্যাচুরিটির পর।

Punjab National Bank’s Fixed Deposit Offer:

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক সর্বদা গ্রাহকদের সঙ্গে সম্পর্ক রেখে চলেছে। ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে তারা এনেছে দারুন চমক। ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে এইবার ফিক্স ডিপোজিটে সুদের হার অনেকটাই বাড়বে। যদি কোনো ব্যক্তি এফডি করতে চান তবে আর এদিক ওদিক না তাকিয়ে চোখ বুজে ভরসা করতে পারেন পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক বা পিএনবির উপর। কারণ তারা সুদের হার এক ধাক্কায় ২.৫% বর্ধিত করেছে।
ব্যাংক ইতিমধ্যেই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সাত থেকে দশ বছর সময় কালে ৩.৩০ শতাংশ থেকে ৭.৫০ শতাংশ পর্যন্ত বর্ধিত করা হয়েছে সুদের হার। সময় অনুযায়ী সুদের হার আরো বাড়ানো হবে।

তবে মনে রাখতে হবে এই সুবিধা সাধারণ গ্রাহকদের জন্য নয়। এই সুবিধা পাবেন প্রবীণ নাগরিকরা। ১ বছরের মেয়াদ অনুযায়ী যারা টাকা রাখবেন তারা ৬.৭৫ শতাংশ থেকে ৭.২৫ শতাংশ হারে সুদ পাবেন! যদি ৩৬৫ দিনের জন্য ডিপোজিট করে থাকেন তবে ৭.৩০ শতাংশ সুদ পাওয়া যাবে। আবার যদি কেউ ৪০০ দিন থেকে ২ বছর পর্যন্ত ডিপোজিট করে থাকেন তবে তারা আরো বেশি হারে সুদ পাবেন।

আরও পড়ুন: Money Withdraw: টাকা তোলার জন্য ব্যাঙ্কে বা এটিএম- এ দাঁড়ানোর দিন শেষ! এসে গেছে নতুন ব্যবস্থা; এইবার ঘরে বসেই টাকা পাবেন হাতে! জানুন কীভাবে!

সাধারণ মানুষের ক্ষেত্রে এই সুদের হার ৬.৮০ শতাংশ। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে তা ৭.৩০ শতাংশ। ২ থেকে ৩ বছরের মেয়াদে সুদের হার মিলবে প্রায় ৭.৫ শতাংশ। আবার সাধারণ গ্রাহকরা ৫ বছর থেকে ১০ বছর পর্যন্ত যদি এই এফডি করে থাকেন সেক্ষেত্রে সুদের হার হবে ৬.৫০ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা পাবেন ৭.৩০ শতাংশ। আরো বিস্তারিত জানতে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ওয়েবসাইট ফলো করতে হবে।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।