লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Ganga Dussehra 2024: গঙ্গা দশেহরায় তৈরি হচ্ছে শুভ যোগ! ঘরে সুখ-সমৃদ্ধি বজায় রাখতে জেনে নিন কী করবেন

Published on:

WhatsApp Group Join Now

Ganga Dussehra 2024: জৈষ্ঠ মাসে দশমী তিথিতে তার পালিত হয় দশহরা। এই দিন আবার দশেরা উৎসব পালিত হয়। এই দশহরা দিনটি হিন্দু শাস্ত্রে অত্যন্ত পবিত্র এবং তাৎপর্যপূর্ণ একটি দিন হিসেবে পরিগণিত হয়। সনাতন পঞ্জিকা অনুযায়ী গঙ্গা দশেরা পালিত হবে ১৬ই জুন। এই দিন ভক্তরা গঙ্গা আরাধনা করেন এবং গঙ্গার তীরে বসে ধ্যান করেন। এই দিনটি গঙ্গা পূজা হিসেবে পালিত হয়।

আবার একই সঙ্গে গঙ্গার মতন আরাধনা করা হয় শিবের। ধর্মীয় এবং লোকবিশ্বাস বলে এই দিন যদি কেউ গঙ্গা স্নান করেন তবে তার সাত জন্মের পাপ কেটে যায়। এমনকি গঙ্গা স্নান করলে পরিবারে আসে সুখশান্তি এবং সমস্ত ইতিবাচক শক্তির প্রবেশ ঘটে। এছাড়া অর্থ প্রতিপত্তিশালী হওয়া যায়। এই দিন বিশেষ চার যোগ তৈরি হচ্ছে। যে গুলির জ্যোতিষ শাস্ত্রে বিশেষ মাহাত্ম্য রয়েছে। প্রথমেই তৈরি হচ্ছে

অমৃত সিদ্ধি যোগ:

দশেরা ঠিক আগ মুহূর্তে এই যোগ তৈরি হচ্ছে। সকাল পাঁচটা বেজে ২৩ মিনিট থেকে এগারোটা বেজে ১৩ মিনিট পর্যন্ত চলবে এই যোগ। এই সময় যদি স্নান করে ধ্যান করা যায় তবে নানান ধরনের উপকার পাওয়া যায়। জ্যোতিষ অনুযায়ী এটি অত্যন্ত সমৃদ্ধ একটি যোগ। এরপরেই রয়েছে

বরিয়ান যোগ:

রাত ন’টা বেজে তিন মিনিট পর্যন্ত চলবে এই যোগ। এই সময় গঙ্গা নদীতে যদি স্নান করা যায় তবে পাপস্খলন হয়। রবিবার দশেরা তাই এই দিন তৈরি হচ্ছে রবিযোগ ।

WhatsApp Group Join Now
রবি যোগ:

জৈষ্ঠ মাসের শুক্লপক্ষের দশমী তিথিতে এই যোগ তৈরি হওয়া অত্যন্ত ভালো। শারীরিক এবং মানসিক নানান সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় যদি এই সময়ে স্নান এবং ধ্যান করা হয়। এছাড়া এই সময় গঙ্গা দেবীর পূজা-অর্চনা করলে কোনরকম জল বাহিত রোগ কাছে ঘেষতে পারে না। এছাড়া এই সময় যদি গঙ্গার সামনে মহানাম যজ্ঞ করা যায় তবে বড় রোগের হাত থেকে মুক্তি পাওয়া যায়।

দায় স্বীকার:

যদিও এগুলি জ্যোতিষ লব্ধ ফলাফল! এগুলি বিশ্বাস করাতে কোনভাবেই দায়বদ্ধ নয় আমাদের সংবাদ মাধ্যম।

আরও পড়ুন: Ganga Dussehra 2024: দশহরায় দশজন্মের পাপ খন্ডাতে কী কী করবেন! জানুন বিস্তারিত

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।