লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Gas Cylinder Price: লোকসভা ভোটের শেষ দফার দাম কমলো রান্নার গ্যাসের, একধাপে অনেক কমে গেলো গ্যাসের দাম

Updated on:

WhatsApp Group Join Now

Gas Cylinder Price: বর্তমানে সব জায়গাতেই রান্নার জন্য ব্যবহৃত হয়ে থাকে রান্নার গ্যাস (Gas Cylinder Price)। গ্রামেগঞ্জে সব এলাকাতেই কাঠ কয়লার চেয়ে এখন রান্নার গ্যাসের চাহিদায় বেশি। কারণ কাঠ কয়লাতে রান্না করা যেমন ঝামেলা তেমনি এটা পরিবেশের জন্য ক্ষতিকর। তাই এখন প্রত্যন্ত গ্রামেগঞ্জে পৌঁছে যাচ্ছে রান্নার গ্যাস। তবে রান্নার গ্যাসের ক্ষেত্রে কিছু সমস্যা রয়েছে দিন দিন রান্নার গ্যাসের দাম আকাশ ছোঁয়া হয়েছে।

WhatsApp Group Join Now

মাঝে কেন্দ্রীয় সরকার কিছুটা দাম কমালেও এমন অনেক মধ্যবিত্ত পরিবারের মানুষের আছেন যারা এই টাকাটা গ্যাসের পেছনে খরচ করতে পারছেন না। আমাদের দেশে প্রতিমাসের এক তারিখে জিনিসপত্রের দাম নির্ধারিত করা হয়। যেমন কয়েক মাস আগেই ব্যবসায়ী সিলিন্ডারে গ্যাসের দাম কমেছে। ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের দাম এক ধাক্কায় অনেকটাই কমে গিয়েছে।

আরও পড়ুন: DA Hike: লোকসভা ভোটের মাঝেই দারুন সুখবর বাংলা সরকারি কর্মচারীদের জন্য

তেমনি শনিবার ১লা জুন রান্নার গ্যাসের দাম নির্ধারিত হয়েছে। লোকসভা ভোটের শেষ দফা ভোটগ্রহণের দিন এবার গ্যাস সরবরাহকারী সংস্থাগুলি ১৯ কেজি ওজনের রান্নার গ্যাস সিলিন্ডারের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে। ১লা জুন থেকে নতুন যে ১৯ কেজি গ্যাস সিলিন্ডারের দাম কার্যকর হলো তাতে দেখা যাচ্ছে, দাম কমানো হয়েছে ৭০ টাকা।

আরও পড়ুন: Methi Malai Chiken Recipe: রেস্টুরেন্টের স্বাদে বাড়িতেই বানিয়ে ফেলুন মেথি মালাই চিকেন! জেনে নিন রেসিপি

মহানগরী কলকাতায় ১৯ কেজি ওজনের রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ৭২ টাকা কমানোর পর ১৮৫৯ টাকা থেকে দাঁড়িয়েছে ১৭৮৭ টাকা। রাজধানী শহর দিল্লিতে ৬৯.৫০ টাকা কমে ১৭৪৫.৫০ টাকা থেকে হল ১৬৭৬ টাকা। মুম্বাইয়েও দিল্লির মতোই দাম কমেছে এবং ১৬৯৮.৫০ টাকা থেকে কমে দাম দাঁড়াল ১৬২৯ টাকা। চেন্নাইয়ে গত মাসে ১৯ কেজি ওজনের রান্নার গ্যাস সিলিন্ডারের দাম পড়ছিল ১৯১১ টাকা, জুন মাসে ৭০.৫০ টাকা কমে দাম দাঁড়াল ১৮৪০.৫০ টাকা। তবে ১৪.২ কেজি রান্নার গ্যাস সিলিন্ডারের দামের কোনো পরিবর্তন হয়নি।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।