লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Methi Malai Chiken Recipe: রেস্টুরেন্টের স্বাদে বাড়িতেই বানিয়ে ফেলুন মেথি মালাই চিকেন! জেনে নিন রেসিপি

Published on:

WhatsApp Group Join Now

Methi Malai Chiken Recipe: চিকেন খেতে কে না ভালোবাসেন। তবে শুধু চিকেন কষা নয় চিকেনের আরো নানান ভিন্ন স্বাদের রেসিপি রয়েছে যেগুলি খেলে দিলখুশ হয়ে যায়। তার মধ্যে একটি হল মেথি মালাই চিকেন। এটি একটি মোগলাই খাবার। তাজা মেথি পাতা এবং চিকেন সমৃদ্ধ ক্রিমী একটি খাবার। মেথি পাতার মাটির এবং তিক্ত স্বাদ চিকেনের স্বাদ আরো পাঁচ গুণ বাড়িয়ে দেয়। শুধুমাত্র সুস্বাদু বলে নয় এই মেথি মালাই চিকেন শরীরের জন্য অত্যন্ত উপকারী। কারণ মেথি পাতার গুনাগুন আলাদা করে নিশ্চয়ই বলতে হবে না। আবার চিকেন প্রোটিন সমৃদ্ধ। মেথি মালাই চিকেন কিভাবে রান্না করবেন জেনে নিন।

WhatsApp Group Join Now

Table of Contents

Methi Malai Chiken Recipe:

উপকরণ (Ingridients):

চিকেন
মেথি শাক
টকদই
আদা রসুন বাটা
গোল মরিচ গুঁড়ো
বাটার বা মাখন
ফ্রেশ ক্রিম
লিকুইড দুধ
মাঝারি পেঁয়াজ
সাদা তেল
লবণ।

প্রণালী (How To Prepare):

প্রথমে চিকেনটা টক দই, ২ টেবিল চামচ আদা রসুন বাটা, গোলমরিচ নুন দিয়ে মাখিয়ে ১ ঘন্টা মেরিনেট করে রাখতে হবে। অন্যদিকে মেথি শাকের শুধু পাতাগুলো নিয়ে কুচিয়ে রেখে দিতে হবে। এরপরে কড়াইতে সাদা তেল দিয়ে মেথি শাক মুচমুচে করে ভেজে তুলে নিয়ে বাটার দিয়ে ম্যারিনেট করা চিকেনের পিসগুলো হাই ফ্লেমে এপিঠ ওপিঠ ভেজে তুলে নিতে হবে।

আরও পড়ুন: Chicken Paturi Recipe: ভুলে যাবেন চিকেন কষার স্বাদ, খুব সহজেই মাত্র ১০ মিনিটে বানিয়ে ফেলুন চিকেনের এই রেসিপি

ওই বাটারেই পেঁয়াজকুচি বেশ লাল লাল করে ভেজে, আদা রসুন বাটা দিয়ে কষিয়ে ভাজা চিকেনের পিসগুলো ম্যারিনেট করা দই নুন দিয়ে নাড়াচাড়া করে নিতে হবে। লো ফ্লেমে খুব ভালোভাবে নাড়াচাড়া করতে হবে। এরপর ১০ মিনিট ঢেকে রাখতে হবে। মাংস সিদ্ধ হয়ে গেলে ভেজে রাখা মেথি শাক, ফ্রেস ক্রিম, লিকুইড দুধ মিশিয়ে আরও কিছুটা সময় নেড়ে নিলেই তৈরি হয়ে যাবে মেথি চিকেন। রুটি পরোটা কিংবা ভাত সব কিছুর সঙ্গেই একদম লা জবাব।

About Author
Neha Basu

বিগত প্রায় ২ বছর ডিজিটাল মিডিয়ার কাজের সঙ্গে যুক্ত। যে কোনো ধরনের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।