লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

রেশন ও চাকরি দুর্নীতির পর এবার মিড ডে মিল নিয়ে বড় বিতর্কে পশ্চিমবঙ্গ সরকার, বঙ্গে শোরগোল

Published on:

WhatsApp Group Join Now

Government of West Bengal: চাকরি থেকে খাদ্য কয়লা থেকে গরু দুর্নীতির অভিযোগ বারবার উঠে এসেছে পশ্চিমবঙ্গে। বিশেষ করে পশ্চিমবঙ্গের শাসক দলের বিভিন্ন প্রভাবশালী মানুষের এইসব দুর্নীতিতে যোগ থাকার সূত্র পাওয়া গিয়েছে। বারবার চাপে পড়ছে রাজ্য সরকার। একেবারেই নাজেহাল অবস্থা রাজ্যের। এবার আরো এক দুর্নীতির দুর্গন্ধ।

শিশুদের খাবার অর্থাৎ মিড ডে মিল নিয়ে দুর্নীতির অভিযোগ। পশ্চিমবঙ্গ (Government of West Bengal ) এবং কেন্দ্রীয় সরকারের সহযোগিতায় মিড ডে মিল প্রকল্প চালু হয়েছিল বহু বছর আগে। ছাত্র-ছাত্রীদের স্কুলে পড়াশোনার সঙ্গে সঙ্গে দেওয়া হয় দুপুরের খাবার। সেই খাবারে থাকে কখনো ডিম সয়াবিন আবার বিভিন্ন পুষ্টিকর খাদ্য।

মিড ডে মিলে দুর্নীতি

এই মিড ডে মিল নিয়ে চলেছে দুর্নীতি দীর্ঘদিন ধরে চলেছে এমন। প্রথমে এই অভিযোগ তুলেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এরপর এই অভিযোগ তোলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এমনকি শেষ পর্যন্ত প্রায় চার হাজার কোটি টাকা দুর্নীতির অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্রপ্রধান।

এমনই বিস্ফোরক অভিযোগ তুলে এবার সরব হয়েছেন তারা। দুর্নীতি মূলক অভিযোগ যাবতীয় আগেই উড়িয়ে দিয়েছিল তৃণমূল সরকার তবে এবার লোকসভা নির্বাচনের অনতি বিলম্ব পরে এই নিয়ে তদন্তের তোড়জোড় করছে কেন্দ্র। যার ফলে চাপে পড়তে পারেন রাজ্যের শাসক দল। রাজ্যকে সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার। তিনি আবার এখন শিক্ষা প্রতিমন্ত্রী।

সুকান্তর চিঠি সিবিআইকে

সূত্রের খবর লোকসভা নির্বাচনের তৃতীয়বার মোদি সরকার গঠনের পর শিক্ষা মন্ত্রকের প্রতিমন্ত্রী হয়েছেন সুকান্ত মজুমদার আগে এই দায়িত্ব ছিল বাংলার আরেক মন্ত্রী সুভাষ সরকারের। ইতিমধ্যেই সিবিআইকে চিঠি লিখতে চলেছেন সুকান্ত। কেন্দ্রীয় এজেন্সি তদন্ত করুক এই মিড ডে মিল দুর্নীতির। ঠিক কিভাবে দুর্নীতি হয়েছে। কোন কোন স্কুলে এই দুর্নীতি হয়েছে এমনকি এর সাথে কোন শিক্ষক শিক্ষিকারা জড়িত রয়েছে কিনা তাও দেখা হবে খতিয়ে। যদিও এই ব্যাপারে এখনো পর্যন্ত আত্মপক্ষ সমর্থনে কোন বিবৃতি দেয়নি তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন: Helen Khan: ৮৫ বছরেও নিজেকে ফিট অ্যান্ড ফাইন রেখেছেন হেলেন! সৌন্দর্যের আসল রহস্যটা কি?

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।