লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: শনিবার পর্যন্ত বাড়বে বৃষ্টির পরিমাণ, রাজ্যের বিভিন্ন জেলায় জারি করা হয়েছে সতর্কতা

Published on:

WhatsApp Group Join Now

Weather Forecast: এতদিন ধরে দক্ষিণবঙ্গের মানুষজন যেই দিনটার জন্য অপেক্ষা করছিল অবশেষে সেই দিনটা চলে এসেছে। দীর্ঘদিন ভ্যাপসা পচা গরমে অতিষ্ঠ হয়ে অবশেষে বৃষ্টির দেখা মিলেছে। দক্ষিণবঙ্গে শুরু হয়ে গেছে প্রাক বর্ষার বৃষ্টি। গত বৃহস্পতিবার সকাল থেকেই আকাশ মেঘলা ছিল রাজ্যের বিভিন্ন জেলায়। বেলাগড়াতেই ঝমঝমিয়ে বৃষ্টি নামে দক্ষিণবঙ্গে। কোথাও ভারী, কোথাও মাঝারি বৃষ্টিপাত হয়েছে গোটা রাজ্যে।

আবহাওয়া দপ্তরের সূত্রের খবর অনুযায়ী আগামী শনিবার মৌসুমী বায়ু গাঙ্গেয় পশ্চিমবঙ্গে প্রবেশ করবে তারপরই শুরু হয়ে যাবে বর্ষাকাল। দক্ষিণবঙ্গে বর্ষার অনুকূল পরিবেশ তৈরি হবে। বর্ষা এলেও আপাতত ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে না আবহাওয়া দফতর। তবে এও জানা গিয়েছে যে আগামী রবিবার থেকে বৃষ্টির পরিমাণ কমতে পারে, বাতাসে আদ্রতা জড়িত অস্বস্তি বাড়তে পারে (Weather Forecast)

তবে আগামী ২-৪ দিনের মধ্যেই বর্ষার ঢুকবে দক্ষিণবঙ্গতে। ৩১ শে মে থেকে ইসলামপুরে আটকে ছিল দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। ২০ দিন পর মৌসুমী বায়ু এবার গতি পেয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। মৌসুমী অক্ষরেখা মালদা, ভাগলপুর ও রক্সৌলের ওপর দিয়ে বিস্তৃত আছে এখন। তাই উত্তরবঙ্গের মালদার বেশিরভাগ অংশ উত্তর ও দক্ষিণ দিনাজপুরের সর্বত্র ও বিহারের কিছু অংশে বর্ষার দাপট বাড়বে। আগামী তিন চার দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু এলাকা, উত্তরবঙ্গের বাকি অংশে ঢুকে পড়বে মৌসুমী বায়ু।

আরও পড়ুন: রেশন ও চাকরি দুর্নীতির পর এবার মিড ডে মিল নিয়ে বড় বিতর্কে পশ্চিমবঙ্গ সরকার, বঙ্গে শোরগোল

শুক্রবার রাজ্যের সব জেলাতেই আকাশ মেঘলা থাকবে। পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হবে। শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি ও ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো বাতাস বইবে। তবে আবহাওয়া দপ্তর বিশেষভাবে বজ্র বিদ্যুৎ নিয়ে সতর্কতা জানিয়েছেন (Weather Forecast)। শুক্র ও শনিবার কলকাতা সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা সামান্য কমবে খানিকটা। রবিবারের পর বৃষ্টির পরিমাণ কমতে পারে। ফলে আবার অস্বস্তি কিছুটা বাড়তে পারে।

WhatsApp Group Join Now
About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।