লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Government of West Bengal: জুলাই থেকেই শুরু হবে অ্যাকশন! আবাস যোজনা নিয়ে নতুন ঘোষণা! জানুন বিস্তারিত

Published on:

WhatsApp Group Join Now

Government of West Bengal: চলতি মাসই প্রকাশিত হয়েছে লোকসভা নির্বাচনের ফলাফল। বাংলার শাসক দল লোকসভা নির্বাচনে বেশ ভালো হ্যাটট্রিক করেছে। এদিকে গত লোকসভার তুলনায় অনেকটাই পিছিয়ে গিয়েছে বিজেপি। শুধু বাংলায় নয় গোটা ভারতেও বিজেপির ফলাফল একেবারেই আশাব্যঞ্জক নয়।

দেশে বিজেপির খারাপ ফলাফল:

একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সরকার গঠন করতে পারেনি বিজেপি। বরং জোট সঙ্গীদের উপর নির্ভর করতে হয়েছে তাদের। তৃতীয়বারের মতন প্রধানমন্ত্রী পদে শপথ নিয়েছেন মোদী। এদিকে লোকসভা ভোটের অনেক আগেই বাংলায় বন্ধ করে দেওয়া হয়েছিল আবাস যোজনা এবং ১০০ দিনের কাজের টাকা বরাদ্দ। মাথার উপর পাকা ছাদ না থাকলেও ভোট দিতে হয়েছিল সাধারন মানুষকে। কেন্দ্ররাজ্য একে অপরের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন আবাস যোজনায় দুর্নীতির। তবে এবার ভোটের ফলাফল প্রকাশ করতেই বড় খবর। আবাস যোজনা নিয়ে নয়া সিদ্ধান্ত রাজ্যের। আবাস যোজনায় টাকা দেওয়া হচ্ছে না কেন্দ্রের তরফ থেকে। এই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী।

আবাস যোজনায় কারচুপি:

WhatsApp Group Join Now

কেন্দ্রের পাল্টা অভিযোগ, দিনের পর দিন একশ দিনের কাজ এবং আবার যোজনা নিয়ে দুর্নীতি করে গিয়েছে বাংলার সরকার (Government of West Bengal)। সীমাহীন সেই দুর্নীতির তদন্ত চলছে। এমনকি এই তদন্ত চলছে আদালতে। এখন আবাস যোজনার টাকা কোনভাবেই দেওয়া হবে না বলে কেন্দ্র জানিয়ে দিয়েছে । তবে এবার বঞ্চিত মানুষকে আবাস যোজনা টাকা দেবে বাংলার সরকার।। আগামী জুলাই মাস থেকে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে আবাস যোজনা প্রকল্প কার্যকর করা হবে। প্রথমে সমীক্ষা শুরু হবে তারপরে উপভোক্তাদের হাতে দেওয়া হবে পাকা বাড়ি। রাজ্য সরকার তাদের নিজেদের তহবিল থেকে মানুষের হাতে পাকা বাড়ি তুলে দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মিলবে পাকা ঘর:

২১ লক্ষ মানুষকে দেওয়া হবে পাকা ঘর। প্রথমে ঠিক করা হয়েছিল পশ্চিমবঙ্গের ১১ রকম মানুষকে ঘর দেওয়া হবে। কিন্তু যেভাবে আবেদন জমা পড়েছে তাতে আরো বাড়ানো হয়েছে এই লক্ষ্য। জুলাই থেকেই শুরু হয়ে যাবে সমীক্ষা সেই মতো আবেদন করতে পারবেন দাবীদাররা। আদৌ সকলের যোগ্য কিনা সেটাও খতিয়ে দেখা হবে সমীক্ষার কাজে ব্যবহার করা হবে বিডিওদের। আবাস যোজনায় কোন রকম কারচুপি ছাড়াই মানুষকে পরিষেবা দিতে বদ্ধপরিকর হতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার।

আরও পড়ুন: Today’s Gold Rate: দামে বড়সড় পরিবর্তন! জানুন লক্ষ্মীবারের কত টাকায় বিকচ্ছে সোনা

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।