লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Government Scheme: দেশের মহিলাদের জন্য চালু করা হলো নতুন প্রকল্প, প্রতিমাসে ঢুকবে ৫০০০ টাকা

Published on:

WhatsApp Group Join Now

Government Scheme: দেশের সাধারণ জনগণের কল্যাণে সরকার প্রতিবছরই বিভিন্ন রকমের প্রকল্প চালু করে। সম্প্রতি আরো একটি নতুন প্রকল্প নিয়ে আসা হয়েছে সাধারণ জনগণের স্বার্থে। যার মাধ্যমে আমাদের দেশের বিভিন্ন রাজ্যের মহিলারা অর্থ উপার্জন করতে পারবেন। দেশের প্রত্যেক মহিলা এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন। আর এই প্রকল্পের মাধ্যমে মহিলারা পাবেন ৫০০০ টাকা।

তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হওয়ার পরে মহিলাদের জন্য এই বিশেষ উদ্যোগ নিলেন নরেন্দ্র মোদি। এই প্রকল্পটির নাম PMMVY Scheme। শুধুমাত্র মহিলারাই পাবেন এই প্রকল্পের সুবিধা। এবারে আজকের প্রতিবেদন থেকে জেনে নিন কিভাবে এই প্রকল্পের জন্য আবেদন করবেন আপনারা।

এই প্রকল্পে যেসমস্ত মহিলারা আবেদন করবেন তারা তিনটি কিস্তির মাধ্যমে মোট ৫০০০ টাকা পাবেন। প্রথম কিস্তিতে দেওয়া হবে ১০০০ টাকা, দ্বিতীয় কিস্তিতে দেওয়া হবে ২০০০ টাকা এবং শেষ কিস্তিতে দেওয়া হবে ২০০০ টাকা। আবেদন জানানোর পরে ঢুকবে প্রথম কিস্তির টাকা। তার ৬ মাস বাদে দ্বিতীয় কিস্তির জন্য আবেদন করতে হবে, তারপর দ্বিতীয় কিস্তির টাকা ঢুকে যাবে। এরপর আরো একটি ফর্ম পূরণ করে সাবমিট করা হলে তৃতীয় কিস্তির টাকা পাবেন। মূলত দেশের যে সমস্ত মহিলারা কাজের সঙ্গে যুক্ত নন, তাদের যাতে আর্থিক সাহায্য হয়ে সেই কথা মাথায় রেখে এই প্রকল্প চালু করা হচ্ছে। এতে উপকৃত হবে দেশের কোটি কোটি মহিলা।

কিভাবে আবেদন করবেন?

WhatsApp Group Join Now

নতুন এই প্রকল্পে আপনারা অনলাইন এবং অফলাইন দুভাবেই আবেদন জানাতে পারেন। অফলাইনে আবেদন জানানোর জন্য নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্র বা আশা কর্মীর কাছে গিয়ে আবেদন জানানো যাবে। পাশাপাশি বাড়িতে বসে অনলাইনেও আবেদন জানানো যায়। এর জন্য প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেখানে আবেদনকারীর নাম, ফোন নম্বর সহ জরুরি তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এরপর সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

প্রকল্পের প্রয়োজনীয় নথিপত্র

  • ১.আবেদনকারীর নিজের এবং স্বামীর আধার কার্ড
  • ২.উভয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টের পাস বই
  • ৩.আবেদনকারীর পাসপোর্ট সাইজের ছবি

আরও পড়ুন: Government Scheme: লক্ষ্মীর ভান্ডারের পর বার্ধক্য ভাতা নিয়ে বড় ঘোষণা রাজ্য সরকারের! প্রশংসায় পঞ্চমুখ সকলে

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।