লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Indian Railway: টানা ১০ দিনের জন্য বাতিল লোকাল ট্রেন সহ এক্সপ্রেস ট্রেন, চিন্তায় যাত্রীরা

Published on:

WhatsApp Group Join Now

Indian Railway: যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে ভারতীয় রেল কর্তৃপক্ষ একের পর এক পরিষেবা হাজির করছে। যেমন কয়েকদিন আগেই শিয়ালদহ স্টেশনের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মে ১২ বগির রেলের জন্য কাজ চলছিল। যার জন্য নিত্য যাত্রীদের অনেক ঝামেলা পোহাতে হয়েছে। কম ট্রেন, অতিরিক্ত ভিড় এসবের মাঝে এক যাত্রীর মৃত্যু পর্যন্ত হয়েছে। এরই মাঝে আবার শোনা যাচ্ছে ট্রেন বাতিলের খবর। খবর অনুযায়ী লোকাল ট্রেনের পাশাপাশি কিছু দূরপাল্লা এক্সপ্রেস এর ট্রেনও বাতিল হতে পারে (Indian Railway)।

দক্ষিণ পূর্ব রেলওয়ে খড়গপুর ডিভিশন ট্রেন বাতিলের প্রসঙ্গে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে বলা হয়েছে, প্রি নন-ইন্টারকিং (PNI) এবং নন ইন্টারলকিং (NI) কাজ শুরু হওয়ার কারণে টানা ১০ দিন কয়েকটি ট্রেন বাতিল করা হবে। শুধু ট্রেন বাতিল নয় কিছু কিছু ট্রেনের সময়ও পরিবর্তিত হবে।

ভারতীয় রেল সুত্রের খবর অনুযায়ী দক্ষিণ পূর্ব রেলওয়ের খড়্গপুর ডিভিশনের অন্তর্গত হাওড়ার আন্দুল স্টেশন। সেখানেই হবে নন-ইন্টারলকিংয়ের কাজ। আর সে কারণেই মেদিনীপুর-হাওড়া-মেদিনীপুর-সহ প্রায় ২৩৭টি লোকাল ট্রেন বাতিল করা হচ্ছে। সবমিলিয়ে মোট ৩০৩টি ট্রেন বাতিল করা হচ্ছে। এছাড়াও আগামী ১০ জুন, প্রায় ১১ জোড়া এক্সপ্রেস ট্রেনের পথ পরিবর্তন করা হয়েছে।

আরও পড়ুন: Ladies Special Bus: এবারে লেডিস স্পেশাল ট্রেনের পাশাপাশি চালু হলো লেডিস স্পেশাল বাস

এই ট্রেন বাতিলের কথা শুনেই কপালে চিন্তার ভাঁজ পড়েছে নিত্য যাত্রীদের। বেশিরভাগ সময় শিয়ালদহ শাখায় এই ইন্টারলকিং-নন ইন্টারলকিংয়ের কাজ লেগেই থাকে। তবে রেলের তরফ থেকে যাত্রীদের আগে থেকেই সতর্ক করে দেওয়া হয়। যেমন বর্তমানে শিয়ালদহ তে ১,২ ও ৫ নম্বর প্ল্যাটফর্ম থেকে সমস্ত লোকাল ট্রেন ১২ বগি করা হচ্ছে।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।