লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Ladies Special Bus: এবারে লেডিস স্পেশাল ট্রেনের পাশাপাশি চালু হলো লেডিস স্পেশাল বাস

Published on:

WhatsApp Group Join Now

Ladies Special Bus: বর্তমানে মেয়েরাও ছেলেদের থেকে কোন অংশে পিছিয়ে নেই। তারা ঘরে বাইরে দুই দিক একসঙ্গে সামলাচ্ছে। চাকরি-বাকরি করার জন্য তাদের বাইরে ছুটতে হচ্ছে। লক্ষ লক্ষ মহিলারা বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত রয়েছেন দেশের মহিলারা। তাদেরও প্রতিদিন কাজে যাওয়ার জন্য বাস, ট্রাম, ট্রেনে যাতায়াত করতে হচ্ছে।

মহিলাদের যাতায়াতে যাতে কোনরকম অসুবিধা না হয় তার জন্য দীর্ঘ বেশ কয়েক বছর ধরে ট্রেনের কয়েকটি কামরা মহিলাদের জন্য সংরক্ষিত করা রয়েছে। সে সমস্ত কামড়ায় শুধুমাত্র মহিলারাই যাতায়াত করেন। এছাড়াও রয়েছে লেডিস স্পেশাল ট্রেন। তবে এবারে মহিলাদের আরও সুবিধা দেওয়ার জন্য লেডিস স্পেশাল ট্রেন এর পাশাপাশি লেডিস স্পেশাল বাসও চালু করা হচ্ছে।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের লেডিস স্পেশাল বাস 

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পরিবহন দপ্তর এবার এই লেডিস স্পেশাল বাস চালানোর সিদ্ধান্ত নিল। এতে রাস্তায় চলাচলের ক্ষেত্রে মহিলাদের আরও কিছুটা সুবিধা হল। লেডিস স্পেশাল ট্রেনের মত লেডিস স্পেশাল বাস মঙ্গলবার থেকে পথচলা শুরু করবে। হাওড়া থেকে নতুন এই বাসের সূচনা করবেন রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী।

লেডিস স্পেশাল ট্রেনের সময় অনুযায়ী এই বাসগুলি চলাচল করবে। যাতে ট্রেন থেকে নেমেই বাস পেয়ে যান মহিলারা। মঙ্গলবার থেকে লেডিস স্পেশাল বাস দুটির একটি সকাল সাড়ে ৯টায় এবং আরেকটি সকাল ১০টায় হাওড়া স্টেশন থেকে ছাড়বে। আপাতত দুটি লেডিস স্পেশাল বাস চালানো হবে বলে জানা গিয়েছে।

WhatsApp Group Join Now
Ladies Special Bus
Ladies Special Bus

আগামী দিনে ধীরে ধীরে এই বাসের সংখ্যা বাড়তে থাকবে। এছাড়াও হাওড়ার পাশাপাশি শিয়ালদহ চত্বরেও লেডিস স্পেশাল বাস চালু করা হবে। আপাতত হাওড়া থেকে বালিগঞ্জ পর্যন্ত দুটি লেডিস স্পেশাল বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই স্পেশাল বাসের কন্ডাক্টরও হবেন মহিলারা। বর্তমানে নন এসি বাস দিয়ে এই পরিষেবা শুরু হলেও আগামী দিনে এসি বাস দিয়ে এমন পরিষেবা চালু হবে।

আরও পড়ুন: Mithijhora: পর্দায় নীলুর দিদি রাইপূর্ণা কতটা ছোট নীলুর থেকে? আরাত্রিকার অসল বয়স জানলে চমকাবেন আপনিও

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।