লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Belly Fat Control Tips: দ্রুত নিজের তলপেটের মেদ কমাতে চান? তাহলে জেনে নিন এই কয়েকটি খাবারের উপকারিতা

Published on:

WhatsApp Group Join Now

Belly Fat Control Tips: বর্তমান সময়ে মেদ নিয়ে সকলেরই চিন্তা। আসল কথা তলপেটের মেদ আমাদের শরীর স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক। বিশেষ করে বর্তমান প্রজন্মের ছেলে মেয়েরা তো নিজেদের শরীর নিয়ে ভীষণই চিন্তিত। মেদ ঝরাতে তাদের যোগা, জিম করতে দেখা যায়। অনেকেই এসবের পাশাপাশি মেনে চলেন কড়া ডায়েট।

অনেকেই হয়তো জানেন প্রকৃতিতে যে কালো খাবারগুলি পাওয়া যায়, তার মূলে আছে অ্যান্থোসায়ানিন্স। এই অ্যান্টিঅক্সিড্যান্ট সাহায্য করে ওজন কমাতে। প্রাকৃতিকভাবে কালো এই খাবারগুলি আমাদের বেলি ফ্যাট বা তলপেটের মেদ কমাতে ভীষণভাবে সাহায্য করে।

মেদের কারণে নানারকম সমস্যা দেখা দিতে পারে শরীরে। শরীরের সৌন্দর্য নষ্ট হয়ে যায়, শরীরে অনেক রোগব্যাধি বাসা বাঁধে। তাই আজকে এমন কিছু প্রাকৃতিক কালো খাবারের কথা আপনাদের জানাবো যেগুলো শরীরের মেদ ঝরাতে সাহায্য করবে। কালো বিনস বা ব্ল্যাক বিনসে আছে প্রচুর প্রোটিন, ফাইবার এবং অন্যান্য পুষ্টিগুণ। এটা খাওয়ার পর অনেকক্ষণ পেট ভর্তি থাকে যার ফলে ঘন ঘন খিদে পাওয়ার প্রবণতা কমে। কালো চালে আছে ফাইবার এবং অ্যান্টিঅক্সিড্যান্ট। ইনফ্লেম্যাশন এবং বাড়তি ওজন নিয়ন্ত্রণে সাহায্য করে কালো চাল।

আরও পড়ুন: Sonakshi Sinha- Zaheer Iqbal: বিয়ের এই সপ্তাহের মধ্যেই সোনাক্ষী-জাহির ছুটলেন হাসপাতালে! তবে কি অন্তঃসত্ত্বা? জল্পনা তুঙ্গে!

ব্ল্যাকবেরিতে ক্যালোরি কম, জলীয় পরিমাণ বেশি। এতে খাবারের পুষ্টিগুণ বাড়ে। ক্যালরি ইনটেক কম হয়। কালো রঙের চিয়া সিডস ভরপুর ফাইবার, প্রোটিন এবং ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিডে। ঘন ঘন খিদে পাওয়ার প্রবণতা কমে অনেকটাই। কালো তিলের দানায় আছে স্বাস্থ্যকর ফ্যাট বা স্নেহজাতীয় পদার্থ। এর মোনোস্যাচিওরেটেড এবং পলিস্যাচিওরেটেড ফ্যাটের গুণে তলপেটের মেদ ঝরাতে কার্যকরী।

WhatsApp Group Join Now
About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।