লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

State Government Holiday: গরমের ছুটি শেষ হতে না হতেই মাসের শুরুতে আরও এক ছুটির ঘোষণা রাজ্য সরকারের!

Published on:

WhatsApp Group Join Now

State Government Holiday:  জুন মাস শেষের দিকে শুরু হতে নতুন মাস জুলাই। আর জুলাই মাস শুরু হতেই এক দারুন উপহার পাবেন সরকারি চাকুরেরা। জুলাই মাসের প্রথম দিনেই থাকবে অর্ধ দিবসের ছুটি। প্রথম দিনেই এই দারুন ঘোষণা করা হলো নবান্ন থেকে। রাজ্য সরকারি কর্মচারীরা পাবেন অর্ধদিবসের ছুটি অর্থাৎ তাড়াতাড়ি অফিস থেকে বাড়িতে এসে দিব্যি বেরিয়ে ঘুরতে পারবেন।

আগামী সপ্তাহেই শুরু হচ্ছে জুলাই মাস। আর এই জুলাই মাসের প্রথম দিন অর্ধদিবস ছুটি পাবেন সরকারি চাকুরেরা। ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। তবে নিশ্চয়ই সকলেই জানেন পয়লা জুলাই আদতেই ছুটি থাকে। কারণ এদিন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিশিষ্ট চিকিৎসক ডক্টর বিধানচন্দ্র রায়ের জন্মদিন এবং মৃত্যু দিন (State Government Holiday)।

কেন ছুটি:

খ্যাতনামা চিকিৎসকের এই বিশেষ দিনটি পালন করা হয় গোটা দেশজুড়ে যথাযোগ্য মর্যাদায়। ঠিক তেমনি বাংলার এই কৃতি সন্তানের জন্ম এবং মৃত্যু এই দুইদিন পালন করা হয়। তার জন্ম এবং মৃত্যুবার্ষিকী উপলক্ষে অর্ধদিবস ছুটি ঘোষণা করা হয়েছে রাজ্য সরকারের তরফে। এদিন তাকে স্মরণ করা হবে।

সরকারি অর্থ দপ্তর একটি নির্দেশিকা জারি করেছে তাতে জানিয়েছে, পশ্চিমবঙ্গ সরকারের নিয়ন্ত্রণে থাকা সরকারি যেসব অফিসগুলি রয়েছে এবং গ্রামীণ প্রতিষ্ঠান কর্পোরেশন শিক্ষা প্রতিষ্ঠানগুলি থাকবে ছুটি। শুনলে আরো খুশি হবেন এই ছুটি পড়ছে সোমবার। সোমবার অর্ধদিবস কাজ করবার পরেই ফিরে যেতে পারবেন বাড়িতে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Weather Update: কাটবে আষাড়ের খরা আজ থেকেই ভয়াবহ বৃষ্টি দক্ষিণবঙ্গে! সতর্কতা হাওয়া অফিসের

এদিকে তার আগের দিন রবিবার এবং শনিবার দু দিনেই ছুটি। অর্থাৎ পরপর তিন তিনটে ছুটি পাবেন সরকারি চাকুরেরা। পহেলা জুলাই অর্ধদিবস তো ছুটি থাকছেই তার সঙ্গে ২৯ এবং ৩০ শে জুন অর্থাৎ শনি ও রবিবার রয়েছে ছুটি।

আগেও ছিল ছুটি:

তবে জুন মাসে ১৭ তারিখ বকরি ঈদের ছুটি ঘোষণা করা হয়েছিল। গোটা দেশজুড়ে ঈদের এই ছুটি ঘোষণা করা হয়। ১৭ তারিখে বকরি ঈদ উপলক্ষে জাতীয় ছুটি ছিল। সেই সময় সমস্ত সরকারি বেসরকারি অফিস ছিল বন্ধ। আবার ১৫ এবং ১৬ জুন দুই দিন শনি ও রবিবার সপ্তাহের ছুটি পেয়েছিলেন সরকারি চাকরিজীবীরা। তবে শুধু তারাই নয় শিক্ষার্থীরাও পেয়েছেন এই ছুটি। এবার জুন মাসের শেষে দুদিন পাওয়া গেল লম্বা ছুটি। তার সাথে জুলাইএর প্রথম দিন অর্ধেক ছুটি।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।