লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Update: কাটবে আষাড়ের খরা আজ থেকেই ভয়াবহ বৃষ্টি দক্ষিণবঙ্গে! সতর্কতা হাওয়া অফিসের

Published on:

WhatsApp Group Join Now

Weather Update: দক্ষিণবঙ্গের জন্য এবার বিরাট স্বস্তির খবর। ঝাঁপিয়ে আসছে বৃষ্টি। কলকাতা সহ শহরতলীর অন্যান্য অঞ্চল গুলি বৃষ্টিতে ভিজবে শুধু তাই নয় দক্ষিণ বঙ্গের সব জেলাতেই হবে বৃষ্টি। বর্ষা এসে গিয়েছে খাতায়-কলমে অনেকদিন আগেই কিন্তু দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করতে ভুলে গিয়েছে। মাঝেমধ্যে একটু আধটু বৃষ্টিপাত হয়েছে বটে তবে তা বর্ষাকালের বৃষ্টি বলা যায় না। অন্যদিকে উত্তরবঙ্গে যখন এক প্রকার বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে তখন দক্ষিণবঙ্গে কাঠফাটা রোদ (Weather Update)

দক্ষিণে বৃষ্টি:

তবে আর চিন্তা নেই। শুক্রবার বিকাল থেকেই আবহাওয়ার বড় পরিবর্তন হতে পারে। টানা ৫ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় জেলায়। আর সেইসঙ্গে দোষর হবে বজ্রপাত। উত্তরবঙ্গে বৃষ্টি আরো বাড়বে। বৃষ্টি থামার কোন লক্ষণ নেই উত্তরবঙ্গে। জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহারে আরো ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: New Serial In Star Jalsha: জলসার পর্দায় আসছে আরও এক নতুন ধারাবাহিক তেঁতুলপাতা! নায়ক-নায়িকার ভূমিকায় দেখা যাবে কাকে?

এদিকে শুক্রবার সকাল থেকেই মেঘলা আকাশ রয়েছে দক্ষিণের বিভিন্ন প্রান্তে। এই মেঘলা আকাশ কিন্তু কেটে যাবে না বরং এখান থেকেই হবে বৃষ্টি। মৌসুমী বায়ু আরো সক্রিয় হবে দক্ষিণবঙ্গে যার ফলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও আবার দমকা হাওয়া বইতে পারে প্রায় ৫০ কিলোমিটার গতিবেগে। বাকি জেলাগুলিতে প্রবেশ করবে মৌসুমী বায়ু এর ফলে কলকাতা এবং সংলগ্ন জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস।

কখন হবে বৃষ্টি:

শুক্রবার দুপুরের পর থেকেই এই প্যাচপ্যাচ গরমের আমেজ অনেকটাই কেটে যাবে। পূর্ব মেদিনীপুর উত্তর এবং দক্ষিণ দিনাজপুর ও নদীয়াতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া শনি ও রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হবে।। আর এই বৃষ্টি আসার ফলে তাপমাত্রা উল্লেখযোগ্য ভাবে কমে যাবে অনেকটাই আরাম পাবেন আরাম প্রিয় বাঙালি। উত্তর এবং দক্ষিণ দুই দিকেই বৃষ্টি হওয়ায় অবশেষে আষাঢ়ের খরা কাটবে।

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।