লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

HS Result 2024: আজ উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ, কীভাবে কোথায় দেখবেন ফলাফল? দেখে নিন

Updated on:

HS Result 2024: চলতি বছরে ১৬ ই ফেব্রুয়ারি থেকে ২৯ শে ফেব্রুয়ারি পর্যন্ত চলেছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। এইবার সেই পরীক্ষারই ফলাফল ঘোষণা হবে ৮ই মে। অন্যান্য বছরবলি থেকে এ বছর যথেষ্ট আলাদা ব্যবস্থা নেওয়া হয়েছিল পরীক্ষায়। অন্যান্য বছরে দুপুর ১২টা থেকে পরীক্ষার শুরু হলেও এই বছরে ৯ঃ৪৫ থেকে পরীক্ষার শুরু হওয়ার ব্যবস্থা করা হয়েছিল। অর্থাৎ প্রায় ২ ঘন্টা ১৫ মিনিট এগিয়ে আনা হয়েছিল পরীক্ষা শুরুর সময়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পূর্বে একাদশ এবং দ্বাদশ শ্রেণি পড়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিতে হতো। যদিও সেই কাঠামো অনেক বছর ধরেই উঠে গেছে। এখন শুধুমাত্র দ্বাদশ শ্রেণী পড়েই উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেওয়া হয়। শিক্ষার্থীদের জীবনের দ্বিতীয় বড় পরীক্ষা উচ্চমাধ্যমিক। উচ্চ মাধ্যমিক পড়ুয়াদের আত্মবিশ্বাসকে আরও তীব্র করে তোলে। এবারে সেই পরীক্ষার রেজাল্ট বের হতে চলেছে।

৮ই মে পরীক্ষার ফলাফল ঘোষণা হয়ে যাবে। শিক্ষার্থীরা যেমন উঠবে তেমনি কিছুটা আতঙ্কে রয়েছে কি হবে ফলাফল সেই ভেবে। প্রত্যেক বারের মতো প্রশ্ন ফাঁস থেকে শুরু করে বিভিন্ন নিয়ম কানুনের উপর কড়া নজর রাখা হয়েছিল। কিন্তু অনলাইনে কিভাবে দেখবেন ফলাফল?

How to Check HS Result 2024: 

এই তিনটি ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল জানা যাবে অনলাইনে। রেজাল্ট দেখার জন্য ওয়েবসাইটের হোমপেজের স্ক্রিনে West Bengal Higher Secondary Examination 2024 লেখাটি থাকে। সেখানে ক্লিক করলে একটি পেজ খুলে যাবে সেই পেইজে নিজের রোল নাম্বার এবং জন্ম তারিখ লিখে সাবমিট অপশনে ক্লিক করলেই রেজাল্ট দেখা যাবে। গতবছর থেকে এসএমএস এবং অ্যাপের মাধ্যমেও পরীক্ষার রেজাল্ট দেখতে পাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এই বছর সেই সুবিধাও রয়েছে। ৮ই মে পরীক্ষার ফলাফল ঘোষণা পর্যন্ত প্রত্যেকটা সেকেন্ড অপেক্ষায় কাটছে শিক্ষার্থীদের।

আরও পড়ুন: Electricity Bill: চুপিসারে বেড়ে যাচ্ছে বিদ্যুতের দাম! জল্পনার মধ্যেই মুখ খুললেন WBSEDCL

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।