লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Teacher Update: কপালে হাত স্কুল শিক্ষক শিক্ষিকাদের, বড় রায় ঘোষণা করলো কলকাতা হাইকোর্ট

Published on:

WhatsApp Group Join Now

Teacher Update: বর্তমানে গোটা বাংলা জুড়ে সর-গরম রয়েছে রাজ্য রাজনীতিতে শিক্ষকদের নিয়োগ নিয়ে। প্রায় ২৬ হাজার শিক্ষকের চাকরি বাতিল হওয়ার পরেই শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলা কলকাতা হাইকোর্টে উঠেছে। কিন্তু শোনা যাচ্ছে সুপ্রিম কোর্টের দরবারে পরবর্তী জুলাই মাসে এই মামলার শুনানি হতে পারে। এদিকে বাংলার স্কুল শিক্ষকদের নিয়ে আরো একটা ঘোষণা করা হলো। যেখানে সমস্ত সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে। তবে শিক্ষকদের প্রসঙ্গে কলকাতা হাইকোর্ট এবার চরম সিদ্ধান্ত নিল। যা শুনে কিন্তু রীতিমতন শিক্ষকদের মাথায় হাত পড়েছে।

WhatsApp Group Join Now

কি সিদ্ধান্ত নেওয়া হয়েছে :

পড়ানোর পাশাপাশি যে সমস্ত শিক্ষক শিক্ষিকারা বাড়িতে প্রাইভেট টিউশন চালাতেন তারাই মূলত এই সিদ্ধান্তের যেতে মহা বিপদে পড়লেন। কারণ নবান্নের তরফ থেকে জানানো হয়েছে যে যে সমস্ত শিক্ষক শিক্ষিকারা স্কুলে পড়ান তারা কোন ভাবেই আর প্রাইভেট টিউশন পড়াতে পারবেন না। বিদ্যালয়ে পড়ানোর পাশাপাশি অনেক শিক্ষক শিক্ষিকারা বাড়িতে প্রাইভেট টিউশন পরিয়ে থাকেন। তবে এবার থেকে বদল করা হল এই নিয়মের। এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে, যা শুনে রীতিমতন শিক্ষক-শিক্ষিকাদের থেকে শুরু করে ছাত্রছাত্রীদের কপালে চিন্তার ভাঁজ।

আরও পড়ুন: PM Narendra Modi: ভোটের প্রচার শেষ! কন্যাকুমারিতে ৪৫ ঘণ্টার ধ্যানে বসলেন মোদি! উড়ে এল বিরোধীদের কটাক্ষ

এই বিষয়ে কড়াকড়ি বড় রায় দিল কলকাতা হাইকোর্ট সেখানে জানানো হয়েছে যে, আগামী আট সপ্তাহের মধ্যেই মধ্যশিক্ষা পর্ষদ এবং জেলা স্কুল পরিদর্শক কে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। জানিয়ে দেওয়া হয়েছে যে কয়েকটি জেলায় স্কুল পরিদর্শকরা রিপোর্ট দিয়েছেন, তাতে কোথাও কোথাও দেখা যাচ্ছে, যে প্রাইভেট টিউশন এখনো করেন এমন কোন স্কুল শিক্ষকের ব্যাপারে কোন তথ্য নেই।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।