লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Team India Coach Salary: ভারতের কোচ হিসাবে দ্রাবিড়ের বেতন কত ছিল? গম্ভীরের বেতন কি বেশি?

Published on:

WhatsApp Group Join Now

Team India Coach Salary: সহাস্য মুখে গৌতম গম্ভীরের সঙ্গে একটি ছবি তুলে জয় শাহ নিশ্চিত করে দিয়েছেন গৌতম হতে চলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কোচ। এর আগে ভারতের একাধিক ক্রিকেট দলের দায়িত্ব সম্মেলন তিনি, তাই তার হাতেই আবার এই দায়িত্ব অর্পণ করতে চলেছে ভারতীয় দল।। তবে গৌতমের আগে ভারতীয় দলের প্রধান কোচ ছিলেন রাহুল দ্রাবিড়।

জানেন কি কত টাকা মাইনে পেতেন এই রাহুল দ্রাবির। এই প্রাক্তন ক্রিকেটার গৌতমের তুলনায় কোন অংশেই কম যান না। কোচ হিসেবে কত টাকা মাইনে পেতেন রাহুল দ্রাবির। কেবলমাত্র ভারতীয় দলকে কোচিং(Team India Coach Salary) করানোর জন্য তাকে দেওয়া হতো ১২ কোটি টাকা বেতন।

কত টাকা পায় কোচ:

এছাড়া এখানেই শেষ নয় মহার্ঘ ভাতা এবং সরকারি অনুন্নয়ন সুবিধা ছিল তার। অর্থাৎ প্রতিদিনের অ্যালাউন্স পেতেন প্রায় ২১ হাজার টাকা। টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর তাকে অন্যতম কৃতিত্বের ভাগীদার করা হয় এরপরে বোনাস হিসেবে পাঁচ কোটি টাকা দেওয়া হয় তাকে। রাহুল দ্রাবিড়ের সময় ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে এছারা ওয়ানডে বিশ্বকাপে রানারআপ হয়েছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপে যথেষ্ট ভাল পারফরম্যান্স করেছে ভারত। তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরে গৌতমের কাছে দায়িত্ব অর্পিত হয়। জাতীয় ক্রিকেটার হিসেবে দুইবার বিশ্বকাপ জিতেছেন তিনি তাছাড়া তার কোচিং দক্ষতা নিয়ে প্রশ্নাতীত সাফল্য রয়েছে। একসময় তিনি ছিলেন কলকাতা নাইট রাইডার্সর মেন্টর।

কেকেআর মেন্টর:

কেকেআরের দায়িত্ব ছাড়তে হবে তাকে। এবার নতুন করে মেন্টর খোঁজার কাজে মন দেবেন শাহরুখ খান। কোচ হিসেবে কে হবেন ভারতীয় দলের গুরু তা নিয়ে দীর্ঘদিন ধরে চলছিল জল্পনা। তবে রাহুল দ্রাবিড়ের থেকেও বেশি বেতন দেওয়া হবে। গৌতম গম্ভীরকে। জাতীয় দলের কোচ হিসেবে বেতন এবং সম্মান দুটোই পাবেন গৌতম।

আরও পড়ুন: Gold Price Today: সপ্তাহের মাঝে দাম পড়ল সোনার! কত টাকায় বিকোচ্ছে হলুদ ধাতু?

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।