লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

ফিক্সড ডিপোজিটে ৮.১৫ শতাংশ সুদ! এই তিনটি ব্যাংক ফিক্সড ডিপোজিটে দিচ্ছে বেশি মাত্রায় সুদ! জেনে নিন বিস্তারিত

Published on:

বর্তমান মুদ্রাস্ফীতির বাজারে বিনিয়োগের প্রতি বিশেষ নজর দিচ্ছেন মানুষজন। ভবিষ্যতের কথা মাথায় রেখেই সাধারণ মানুষ বেশিরভাগ ক্ষেত্রে ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ করে থাকেন। এক্ষেত্রে অবশ্য খুব বেশি মাত্রায় সুদ পাওয়া যায় না। মাত্র ৫ শতাংশ হারে সুদ পাওয়া যায় ফিক্সড ডিপোজিটে। তবে ভারতে বেশ কয়েকটি ব্যাংক আছে যেখানে গ্রাহকদের ৮.১৫ শতাংশ হারে সুদ দেওয়া হয়ে থাকে। আজকের প্রতিবেদনে আমরা সেই সমস্ত ব্যাংকের বিষয়ে কথা বলব।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্ক, উজ্জীবন স্মল ফিনান্স ব্যাঙ্ক ও জন স্মল ফিনান্স ব্যাংকে বেশি মাত্রায় সুর দেওয়া হয়ে থাকে। ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে এই ব্যাঙ্কগুলি আকর্ষণীয় সব অফার নিয়ে হাজির হয়েছে। তবে এসব ক্ষেত্রে রয়েছে একটি শর্ত। এই সুদ কেবলমাত্র ২ কোটির কম আমানতের ক্ষেত্রেই মিলবে।

সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্ক :-

৭ দিন থেকে ৪৫ দিনের জন্য ফিক্সড ডিপোজিট রাখলে সাধারণ মানুষ ৩.২৫ শতাংশ হারে সুদ পাবেন। আর সিনিয়র সিটিজেনরা সুদ পাবেন ৩.৭৫ হারে। ৪৬ দিন থেকে ৯০ দিনের জন্য ফিক্সড ডিপোজিট রাখলে সাধারণ মানুষ ৪.২৫ হারে সুদ পাবেন। আর সিনিয়র সিটিজেনরা পাবেন ৪.৭৫ শতাংশ। ৫ বছরের জন্য ফিক্সড ডিপোজিট রাখলে সাধারণ মানুষ পাবেন ৬.৭৫ শতাংশ হারে সুদ আর সিনিয়র সিটিজেনরা সুদ পাবেন ৭.২৫ শতাংশ হারে।

জন স্মল ফিনান্স ব্যাঙ্ক :-

৭ দিন থেকে ১৪ দিনের জন্য ফিক্সড ডিপোজিট রাখলে সাধারণ মানুষ ২.৫০ শতাংশ হারে সুদ পাবেন আর সিনিয়র সিটিজেনরা সুদ পাবেন ৩.৩০ শতাংশ হারে। যদি ৫ বছরের জন্য ফিক্সড ডিপোজিট রাখা হয় সাধারণ মানুষ সুদ পাবেন ৭.২৫ শতাংশ হারে আর সিনিয়র সিটিজেনরা সুদ পাবেন ৮.০৫ শতাংশ হারে।

উজ্জীবন স্মল ফিনান্স ব্যাঙ্ক :-

৩০ দিন থেকে ৮৯ দিনের জন্য ফিক্সড ডিপোজিট রাখলে সাধারণ মানুষ সুদ পাবেন ৩.৫০ শতাংশ হারে। আর সিনিয়র সিটিজেনরা সুদ পাবেন ৪ শতাংশ হারে। যদি ৪২ মাস বা ৬০ মাসের জন্য ফিক্সড ডিপোজিট

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।

Leave a Comment