লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Today’s Gold Rate: সপ্তাহের শুরুতেই কমলো সোনা রুপোর দাম, স্বস্তির নিঃশ্বাস ফেললো মধ্যবিত্ত পরিবার

Published on:

WhatsApp Group Join Now

Gold Rate: আমাদের ভারতবর্ষে সারা বছরই সোনা, রুপা ইত্যাদি বিক্রি হয়ে থাকে। ক্রেতারা সারা বছরই সোনা, রুপা দুই রকমের ধাতুই কিনে থাকে। যে কোন শুভ কাজেই এই দুই ধাতু উপহার দেওয়া ভীষণই শুভ লক্ষণ বলে মানা হয় আমাদের দেশে। যার কারণে প্রতিদিনই ক্রেতাদের এই দুই ধাতুর দামের দিকে নজর দিতে হয়। যেদিন একটু দাম কম থাকে সেদিনই প্রত্যেকে সোনা এবং রুপা কিনতে। চলুন তাহলে জেনে নেওয়া যাক আজকের বাজারে সোনা রুপার দাম কেরকম রয়েছে।

সোনা এবং রুপা হলো এমন দুটি ধাতু যা কেনার পেছনে লাভ রয়েছে ক্ষতি নেই। তাই মধ্যবিত্ত পরিবারের অনেকেই ব্যাংকে টাকা জমানার মতো অল্প অল্প টাকা জমিয়ে সোনা কিনে রাখেন। যাতে ভবিষ্যতে সেই সোনা কাজে আসতে পারে। তবে বর্তমানে যা পরিস্থিতি দাঁড়াচ্ছে দিনে দিনে সোনা কেনা সত্যি দায় হয়ে উঠেছে। বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। বিশেষ করে গত রবিবার এক দাম থাকার পর সোমবার এবং মঙ্গলবার পরপর দাম কমেছে সোনার। শনিবার এবং রবিবার সোনার দাম একই থাকার পর আজ সোমবার দামের কি পরিবর্তন হলো চলুন দেখেনি।

সোমবার সোনার মূল্য:

সোমবার সামান‍্য হলেও
কমেছে সোনার। এদিন গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,২৩৭ টাকা। ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,২৩,৭০০ টাকা। অর্থাৎ এদিন দাম কমেছে ১০০ টাকা। পাশাপশি ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৬৩৪ টাকা এবং ১০০ গ্রাম সোনার দাম ৬,৬৩,৪০০ টাকা। এক্ষেত্রেও দাম কমেছে ১০০ টাকা। আর ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম ৫,৪২,৮০০ টাকা।

সোমবার রুপোর মূল্য:

সোমবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯১.৯০ টাকা আর ১ কেজি রূপোর দাম রয়েছে ৯১,৯০০ টাকা। অর্থাৎ এদিন রূপোর দামে মোট পতন হয়েছে ১০০ টাকা। অর্থাৎ বোঝাই যাচ্ছে গত সপ্তাহের চেয়ে এই সপ্তাহের শুরুতে সোনা ও রুপোর মতন বহুমূল্য দুই ধাতুর দাম অনেকটাই কমেছে। তাই যারা বর্তমানে সোনা কেনার কথা ভাবছে না তারা সময় নষ্ট না করে এখনই চলে যান আপনার কাছের যেকোন সোনার দোকানে।

WhatsApp Group Join Now

আরও পড়ুন: Weather Update: আর কয়েক ঘণ্টার অপেক্ষা, ৯ জেলায় ঝমঝমিয়ে নামবে বৃষ্টি! জানালো হাওয়া অফিস

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।