লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Today Gold Rate: দারুণ খবর, রবিবারে হুড়মুড়িয়ে কমল সোনার দাম! জানুন আজকের বাজারমূল্য

Published on:

WhatsApp Group Join Now

Today Gold Rate: বর্তমান সময়ে দাঁড়িয়ে সবকিছুর দামই প্রতিদিন বাড়ছে। সেখানে সোনা হল একটি অন্যতম জিনিস। দৈনন্দিন বাজারে সোনার দাম ওঠা নামা হতেই থাকে। তবে আজ ৯ই জুন রবিবার দিন বেশিরভাগ জায়গাতেই সোনার দাম বৃদ্ধি পেয়েছে। দেশে সোনা রুপার দাম ওঠা নামার ক্ষেত্রে অনেক কিছুই নির্ভর করে। আন্তর্জাতিক বাজারে সোনার চাহিদা এবং দেশের অভ্যন্তরে থাকা বাজার নির্ভর করে সোনা রুপার দামের ক্ষেত্রে। আজ আমরা জেনে নেব কলকাতা সহ আশেপাশের কোথায় কেমন সোনার দাম থাকলো।

WhatsApp Group Join Now

বিভিন্ন অনুষ্ঠানে সোনা বা রুপোর জিনিস দেওয়া শুভ মনে করা হয়ে থাকে। তাই এই দুটি ধাতু দেশের কোনায় কোনায় প্রতিদিন বিক্রি হচ্ছে। তবে বর্তমানে যে হারে সোনার রুপোর দাম বেড়ে চলেছে তাতে করে মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। কলকাতায় শেষ কয়েকদিনের সোনা রুপোর দাম ওঠা নামা করেছে। তবে শনি ও রবিবার সোনার দাম সাধারণত অপরিবর্তিত থাকে।

আজকে সোনার (Gold Rate) মূল্য:

কলকাতায় আজ ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার মূল্য হলো ৬৫,৭০০ টাকা। সুতরাং ১ গ্রাম সোনার মূল্য ৬,৫৭০। অন্যদিকে ২৪ ক্যারাট সোনার দাম রয়েছে প্রতি গ্রাম ৭,১৬৭ টাকা। অর্থাৎ রবিবার কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম পড়বে ৭১,৬৭০ টাকা। রবিবার কলকাতায় ১৮ ক্যারাট সোনার দাম রয়েছে গ্রাম প্রতি ৫,৩৭৬ টাকা। অর্থাৎ গত শনিবার সোনার দাম যা ছিল আজ রবিবারও একই দামে বিক্রি হচ্ছে সোনা।

রুপোর দাম:

রবিবার কলকাতায় প্রতি গ্রাম রূপোর দাম রয়েছে ৯১.৫০ টাকা। গত শনিবারও একই দাম ছিল। আজ রূপোর দাম প্রতি কেজি রয়েছে ৯১,৫০০ টাকা। শনিবার রূপোর দামও কমেছে। এক ধাক্কায় দাম কমেছে ৪৫০০ টাকা। আর আজ রবিবারও তা বহাল আছে।

গ্রাম    আজ ২২ ক্যারেট সোনার দাম    আজ ২৪ ক্যারেট সোনার দাম
 দাম পরিবর্তন
১ গ্রাম৬৫৭০ টাকা৭১৬৭ টাকা০ টাকা
৮ গ্রাম৫২৫৬০ টাকা৫৭৩৩৬ টাকা০ টাকা
১০ গ্রাম৬৫৭০০ টাকা৭১৬৭০ টাকা০ টাকা
১০০গ্রাম৬৫৭০০০ টাকা৭১৬৭০০ টাকা০ টাকা

আরও পড়ুন: Sourav-Darshana: বিয়ের ৬ মাসের মাথাতেই দিলেন সুখবর, সৌরভ দর্শনার সংসারে এলো নতুন অতিথি

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।