লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Train Cancel: ইদের আগে শিয়ালদহ শাখায় একাধিক ট্রেন বাতিল, পুনরায় যাত্রীদের ভোগান্তির চিন্তা

Published on:

WhatsApp Group Join Now

Train Cancel: রেলপথ সম্প্রসারণের কাজ চলছে দ্রুতগতিতে। শুধু তাই নয় ইন্টার লুকিং এবং ইলেকট্রিকের কিছু মেরামতির কাজ চলছে। তাই পূর্ব রেলের তরফে মাঝেমধ্যেই বিজ্ঞপ্তি দিয়ে জানানো হচ্ছে কিছু কিছু স্টেশনে ট্রেন চলাচল ব্যাহত হবে। হাওড়া শিয়ালদা দমদম জংশনের মতন বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্টেশনে রাস টানা হয়েছে ট্রেন চলাচলে। এর ফলে চরম যাত্রী ভোগান্তির শিকার হতে হয়েছে যাত্রীদের।

যদিও পূর্ব রেলের তরফ থেকে প্রথমে জানিয়ে দেওয়া হয়েছিল এই সমস্যার কথা। কিন্তু তার জন্য তো অফিস আদালত বন্ধ হবে না। তাই বাধ্য হয়ে নানান সমস্যার মাঝেও গন্তব্যে পাড়ি দিতে হয়েছে। এবার আবার সমস্যায় পড়বেন যাত্রীরা। দমদম থেকে বরানগর স্টেশনের মধ্যবর্তী স্থানে শুরু হচ্ছে কাজ। আর তার ফলে আবারো কাটছাট করা হয়েছে রেললাইনে।

■ দমদম বরানগরে কাজ:

দমদম এবং বেলঘড়িয়া স্টেশনের মাঝে আপ এবং ডাউন লাইনে বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে। আবার কিছু ট্রেনের সময়সূচী পরিবর্তন করা হয়েছে। এমনটা চলবে শনিবার রাত সাড়ে এগারোটা থেকে রবিবার সকাল ছয়টা পর্যন্ত। অর্থাৎ খুব অল্প সময়ের জন্য ট্রেন যাত্রায় বিঘ্ন ঘটবে। শনিবার এবং রবিবার অনেক অফিস ছুটি থাকে। তাই ওই দুটি দিনকে বেছে নেওয়া হয়েছে এই কাজ করবার জন্য।

শিয়ালদা উত্তর শাখায় প্রায় অনেক যাত্রী যাতায়াত করেন। এছাড়া রয়েছে ইউপিএসসি পরীক্ষা। সেই পরীক্ষার সেন্টার পড়েছে বিভিন্ন কলেজে এবং স্কুলগুলিতে। কিছু যান্ত্রিক ত্রুটি মেরামত করা হবে, এবং নতুন লাইন বসানো হবে। তার ফলে ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শুধুই উত্তর শাখা নয় দক্ষিণ শাখাতেও একইভাবে পাওয়ার ব্লক থাকবে কয়েক ঘন্টার জন্য। কোন কোন ট্রেন বাতিল থাকতে পারে

ট্রেন বাতিল:

শনিবার শিয়ালদহ ডানকুনি শাখায় আপ ৩২২৪৯ এবং ডাউন ৩২২৫২ দুটি ট্রেন বাতিল করা হয়েছে! এছাড়া রবিবার এই একই লাইনের ৩২২১১, আপ ৩২২১৭,৩২২১৬ এবং ডাউন ৩২২১৫,৩৩২৪৫, প্রভৃতি ট্রেন বাতিল থাকবে! এর পাশাপাশি কিছু এক্সপ্রেস এবং মেল ট্রেন গতিপথ পরিবর্তন করবে। কলকাতা সীতামারি, শিয়ালদহ আজমির এক্সপ্রেস, এবং শিয়ালদহ নিউ আলিপুরদুয়ার ও পদাতিক এক্সপ্রেস দমদম ডানকুনির বদলে দমদম নৈহাটি এবং ব্যান্ডেল স্টেশনের মধ্য দিয়ে যাতায়াত করবে।

আরও পড়ুন: Weather Update: ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গের ১১ জেলায় টানা সাত দিন ধরে ঝড়-বৃষ্টি চলবে, আর এর প্রভাব থেকে বাদ যাবে না কলকাতাও

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।