লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

WBBPE TET Result Update: ৬ মাস কেটে গেলেও TET পরীক্ষার ফল প্রকাশের কোনো খবর নেই, প্রশ্ন উঠছে মধ্যশিক্ষা পর্ষদের দিকে

Published on:

WhatsApp Group Join Now

WBBPE TET Result Update: বর্তমানে বেকার শিক্ষিত চাকরি প্রার্থীদের চাকরি নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে সরকারের কাছে। সকলের প্রশ্ন কবে তারা তাদের যোগ্যতা অনুযায়ী চাকরি পাবেন, অন্যদিকে শিক্ষা ক্ষেত্রে একের পর এক দুর্নীতি নিয়ে মামলা চলছে হাইকোর্টে। কোথাও কোথাও হাজার হাজার শিক্ষার্থীর চাকরি ঝুলে রয়েছে।

আবার কোথাও পরীক্ষা দিয়েও ফল প্রকাশের আশায় চাতক পাখির মত অপেক্ষা করছেন মানুষজন। এরই মাঝে ২০২৩ এর প্রাথমিক TET পরীক্ষা নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদ এক বড় আপডেট দিল। গত বছর ২৪ ডিসেম্বর রাজ্য জুড়ে হয়েছিল প্রাইমারির টিচার্স এলিজিবিলিটি টেস্ট বা প্রাথমিক TET পরীক্ষা।

প্রথম দিকে এই পরীক্ষা ১০ই ডিসেম্বর নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিছু অনিবার্যকারণ বশত পরীক্ষার ৬ দিন আগে তারিখ পরিবর্তন করা হয়। তবে TET পরীক্ষা শেষ হওয়ার প্রায় ৪-৫ মাস কেটে গিয়েছে কিন্তু পরীক্ষার ফলাফল সংক্রান্ত কোনো তথ্যই জানানো হয়নি।

অন্যদিকে সম্প্রতি মধ্যশিক্ষা পর্ষদ(WBBPE TET Result Update) এর মাধ্যমে জানা গিয়েছে যে এইমুহুর্তে ২০২৩ সালের প্রাথমিক TET পরীক্ষার ‘ফাইনাল অ্যানসার কি’ বা চূড়ান্ত উত্তরপত্র তৈরির কাজ চলছে। আর সেই প্রক্রিয়া শেষ করে জুলাইয়ের প্রথম সপ্তাহের মধ্যে প্রাথমিক TET- এর ফলপ্রকাশ করে দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। এদিকে চলতি বছর গত মাসের প্রথম সপ্তাহে অর্থাৎ ৭ মে পরীক্ষার ‘অ্যানসার কি’ প্রকাশ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। প্রশ্নের সঠিক উত্তর নিয়ে প্রার্থীদের মধ্যে নানা দ্বিমত দেখা গিয়েছিল, সেক্ষেত্রে সেগুলি খতিয়ে দেখা হচ্ছে।

সূত্রের খবর অনুযায়ী চলতি বছরে মে মাসে প্রকাশিত ‘অ্যানসার কি’ নিয়ে প্রার্থীরা যদি চায়, তাহলে সরাসরি চ্যালেঞ্জ করতে পারে। এই চ্যালেঞ্জের জন্য জন্য নির্দিষ্ট সময়সীমাও বেঁধে দেওয়া হয়েছিল সকলের জন্য। গত ১০ মে থেকে ৯ জুন মধ্যরাত পর্যন্ত চলেছিল অনলাইনে অভিযোগ জমা নেওয়ার প্রক্রিয়া। এবার সমস্ত অভিযোগ এবং উত্তরপত্র খতিয়ে তৈরি করা হতে চলেছে চূড়ান্ত উত্তরপত্র।

আরও পড়ুন: Varun Dhawan: কন্যা সন্তান আসতে পরিবারের থেকে আলাদা হয়ে গেলেন বরুণ ধাওয়ান, মুম্বাইতে কিনলেন নিজের আলাদা বাড়ি

২ বছর আগে ঠিক ২০২২ সালের TET এর ফলাফল ৬২ দিনের মাথাতেই প্রকাশ করা হয়েছিল (WBBPE TET Result Update)। অর্থাৎ ফেব্রুয়ারি মাসের শুরুতেই ফল প্রকাশ করে দিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। কিন্তু এবার ৬২ দিনের মাথাতেও চূড়ান্ত উত্তরপত্র প্রকাশ করতে অক্ষম হয়েছে পর্ষদ। এই বিষয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পাল বলেন, ‘আমরা অ্যানসার কি প্রকাশ করেছি। আমাদের অ্যানসার কি নিয়ে করা চ্যালেঞ্জ গ্রহণ শেষ হয়েছে। সেই চ্যালেঞ্জগুলি খতিয়ে দেখা ও অন্যান্য প্রক্রিয়াগত কাজকর্ম করতে ন্যূনতম একটা সময় লাগবে। সেই কাজ শেষ হলে যত দ্রুত সম্ভব ফল প্রকাশ করে দেওয়া হবে।’

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।