লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: সৃষ্টি হল নতুন ঘূর্ণবাতের, বৃষ্টিতে ভাসবে গোটা দক্ষিণবঙ্গ

Published on:

WhatsApp Group Join Now

Weather Forecast: বঙ্গে বর্ষা প্রবেশ করলেও ভারী বর্ষণের দেখা এখনো পর্যন্ত মেলেনি। গত কয়েকদিন ধরেই কলকাতা সহ আশেপাশের জেলাগুলিতে মেঘলা আকাশ রয়েছে। পাশাপাশি কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। তবে ভারী বৃষ্টির দেখা এখনো পর্যন্ত মেলেনি। রাজ্যে যে অক্ষরেখা আছে, তা নিয়ে আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, যে মৌসুমী অক্ষরেখা আছে, তা পশ্চিমবঙ্গের পুরুলিয়া এবং কাঁথি দিয়ে যাচ্ছে।

যা উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত আছে। এর ফলে নতুন ঘূর্ণবাতের সৃষ্টি হতে পারে। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে পশ্চিমবঙ্গের উপর দিয়ে একটি নিম্নচাপ অক্ষরেখাও বিস্তৃত আছে। আর এর প্রভাব পড়তে পারে বঙ্গের উপরে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু উত্তরপ্রদেশ থেকে হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে একটি অক্ষরেখা তৈরি হয়েছে যার প্রভাবে উত্তরবঙ্গের জেলাগুলিতে বেশি বৃষ্টি হবে (Weather Forecast )।

আজকের আবহাওয়া (Weather Forecast):

আজ সারাদিন আকাশ আংশিক মেঘলা থাকবে। রাজ্যের কোথাও কোথাও হালকা বৃষ্টিপাত হতে পারে। আবার কোথাও বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে আর্দ্রতা জনিত অস্বস্তি কিন্তু বহাল থাকবে। বৃষ্টি হলেও স্বস্তি মিলবে না। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রী সেলসিয়াসের আশপাশে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রী সেলসিয়াস। আগামীকাল অর্থাৎ রবিবার থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

অন্যদিকে উত্তরবঙ্গের আবহাওয়া বলছে আগামী কয়েক দিন ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে পাঁচ জেলাতে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে আগামী বেশ কিছুদিন বৃষ্টি হবে। দক্ষিণ দিনাজপুর এবং মালদায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বিশেষ করে গত কয়েক দিনের বৃষ্টিতে উত্তরবঙ্গে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে, তাই বেশি করে সতর্ক করা হচ্ছে প্রত্যেককে।

আগামীকাল অর্থাৎ রবিবার, রথের দিন বৃষ্টির পরিমাণ কমবে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরের ৬ জেলায় অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় অর্থাৎ কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আর বাকি জেলা গুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

আরও পড়ুন: Chicken 65 Recipe: বাড়ির রান্নাতেই আঙ্গুল চাটবে বাচ্চা-বুড়ো! রইল চিকেন 65 তৈরির সবচেয়ে সহজ রেসিপি

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।