লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: ধেয়ে আসছে বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টি, ৮ জেলায় চরম সতর্কতা জারি করল হাওয়া অফিস

Published on:

Weather Forecast: কয়েকদিন ধরেই তীব্র দহনজ্বালায় জ্বলছিল কলকাতা সহ দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের একের পর এক জেলা কিন্তু দুদিন ধরে বৃষ্টি এবং ঝড়ো হাওয়ার প্রভাবে আবহাওয়া অনেকটাই আরামদায়ক হয়েছে, বঙ্গোপসাগরের উপর জোড়া ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে আর এর ফলেই বাংলায় স্বস্তি ফিরেছে। এক ধাক্কায় নেমে গিয়েছে পারদ বর্তমানে সর্বনিম্ন পারদ ২০ ডিগ্রির ঘরে আশেপাশে এবং সর্বোচ্চ পারদ ৩০ ডিগ্রির আশেপাশে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Weather Forecast Of Westbengal: 

গতকাল মধ্যরাতেও কলকাতা সহ জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ সহ ব্যাপক ঝড়-বৃষ্টি নেমেছিল তারপর প্রশ্ন উঠছে আজ অর্থাৎ বুদবারেও কি বৃষ্টি হবে, কারণ সকাল থেকেই শহর কলকাতা থেকে শুরু করে জেলার জেলার আকাশের মুখ ভার।মাঝে মধ্যে মেঘের আড়াল থেকে সূর্য উঁকি দিলেও মেঘাচ্ছন্নই থাকছে আকাশ। আজ বৃষ্টি হবে কিনা তা নিয়ে এবার বড় পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া অফিস। যদিও আগেই হাওয়া অফিস থেকে জানিয়েছিল ১১ই মে পর্যন্ত আবহাওয়া এমনই থাকবে।

আরও পড়ুন: Gold Price: সুখবর! একলাফে অনেকটাই কমল সোনার দাম; জানুন আজকের কলকাতার বাজারমূল্য

হাওয়া অফিস সূত্রে খবর আজ বুধের বিকেলের মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ ঝেঁপে ঝড়-বৃষ্টি হবে কলকাতা এবং অন্যান্য জেলাগুলোতে,সেইসঙ্গে ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝড়। আজ উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টি নিয়ে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আলিপুর জানিয়েছে, কলকাতায় আজ বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ২২.২ ডিগ্রি রেকর্ড করা হয়েছে, যা স্বাভাবিকের চেয়ে ৪.৬ ডিগ্রি সেলসিয়াস কম। এছাড়া বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রির আশেপাশে রয়েছে (Weather Forecast)

 

About Author
Adhrit Roy

বিগত প্রায় চার বছর ধরে ডিজিটাল মিডিয়ায় কাজের সঙ্গে যুক্ত। যেকোনো ধরণের জেনারেল নিউজ লেখায় পারদর্শী।