লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলরেসিপি

Weather Forecast: বৃষ্টিতে ভাসবে গোটা রাজ্য, রবিবার পর্যন্ত পশ্চিমবঙ্গের এই জেলাগুলিতে হবে ভারী বৃষ্টিপাত

Updated on:

WhatsApp Group Join Now

Weather Forecast: সপ্তাহের শুরুতেই যে গোটা রাজ্য ঝড় বৃষ্টিতে ভাসবে সেটা আগেই জানানো হয়েছিল আবহাওয়া দফতরের পক্ষ থেকে। সেই মতই গত সোমবার বৃষ্টিতে ভিজেছে গোটা রাজ্য। দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে। কোথাও কোথাও বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়াও ছিল।

WhatsApp Group Join Now

আলিপুর আবহাওয়া দফতরের (Weather Forecast) পক্ষ থেকে জানানো হয়েছে ২৩ মে-র মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন আন্দামান সাগরে একটি নিম্নচাপ অঞ্চল তৈরির সম্ভাবনা রয়েছে। যার ফলে নিম্নচাপ সৃষ্টি হবে। আর এই নিম্নচাপ ধীরে ধীরে শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে, এমনটাই আশঙ্কা করা হচ্ছে। আগামী শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে, তার সঙ্গে বইবে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া।

ইতিমধ্যেই ঝড় বৃষ্টির পূর্বাভাস গোটা দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দেওয়া হয়েছে। মঙ্গল, বুধবার রাজ্যের বিভিন্ন জেলায় ঝড় বৃষ্টির পাশাপাশি দমকা ঝড়ো হাওয়া বইবে। বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। তবে শুক্রবার থেকে ফের আবারো ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগরে নিম্নচাপ বলয়ের জেরে ভারী বৃষ্টি শুরু হতে পারে। মঙ্গলবার কলকাতা সহ আশেপাশের বিভিন্ন জেলাগুলিতে মেঘলা আকাশ থাকবে। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে (Weather Forecast)

আরও পড়ুন: Yami Gautam’s Baby: অক্ষয় তৃতীয়ার দিন ইয়ামি কোল আলো করে এলো সন্তান, কি নাম রাখলেন সন্তানের?

কলকাতা তাপমাত্রা আজ ৩৫ ও ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। কাল বেলা থেকে বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হওয়ার পরেও আবহাওয়া খুব একটা পরিবর্তন হয়নি একটা চাপা গরম অনুভব করেছে গোটা রাজ্যের মানুষ। তবে বৃহস্পতিবারের পর কি স্বস্তিতে ফিরবে আবহাওয়া সেই রয়েছে রাজ্যবাসী। মঙ্গলবার উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। আপাতত রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাগুলিতেই বৃষ্টির হওয়ার সম্ভাবনা আছে।

About Author
Ankana Chowdhury

নমস্কার আমার নাম অঙ্কনা চৌধুরী। আমি বিগত দু'বছর ধরে ডিজিটাল মিডিয়াতে কাজের সঙ্গে যুক্ত রয়েছি। এই দু বছরে আমি বিভিন্ন ধরনের বিষয়ের উপরে জেনারেল নিউজ লিখেছি। এবং বর্তমানে আমি অনেকটাই কাজ শিখে এই জেনারেল নিউজ লেখায় নিজেকে সাবলীল করে তুলেছি। এই কয়েক বছরে আমার অভিজ্ঞতা ভীষণই ভালো।