বাংলা ধারাবাহিকের সব থেকে বাজে নায়ক কে? কমেন্ট করে জানান আপনারাও

WhatsApp Channel Join Now
Google News Follow

বাংলা ধারাবাহিক এর জগতে অজস্র নায়ক চরিত্র এসেছে আর গেছে। বেশিরভাগ ক্ষেত্রে দর্শকরা নায়কদের বেশ পছন্দ করেন। অন্তত এতদিন পর্যন্ত তো তাই হয়ে আসছিল। কিন্তু এখন সেই চিত্র বদলেছে। এখন কিছু নায়কের চরিত্র দর্শকদের বেশ বিরক্ত লাগছে। বাংলা ধারাবাহিক মূলত আজ নারী কেন্দ্রিক হয়ে দাঁড়িয়েছে। কিন্তু তা বলে নায়ক চরিত্র এত বিরক্তিকর! এই নায়ক চরিত্রগুলো যেন খল চরিত্রের তুলনায় বেশি নেগেটিভ। একপ্রকার যেন প্রতিযোগিতায় নেমেছে এই নায়ক চরিত্রগুলি। আজ আমরা আপনাদের সাথে এই বিরক্তিকর নায়ক চরিত্রগুলি নিয়েই কথা বলব।

ধারাবাহিক বিতর্কিত হওয়ার বেশ কিছু কারণ থাকে। হতে পারে পরকীয়া বা শাশুড়ি বৌমার কলহন। কিন্তু এখন বাংলা সিরিয়াল বিতর্কিত হওয়ার প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে পাজি নায়ক। আগেই বলেছি বাংলা ধারাবিকগুলি মূলত নারী কেন্দ্রিক। তাই নায়িকা চরিত্রগুলোকে এক প্রকার দুর্গা চরিত্রে অবতীর্ণ করা হচ্ছে। এই চরিত্রগুলি যেমন প্রতিবাদ করতে পারে। ঠিক তেমনি এই চরিত্র বলেই বেশি নিপীড়িত আর নির্যাতিত। বর্তমান সময়ে বাংলা ধারাবাহিক সমাজে নারীর অসহায় পরিস্থিতি আর নারীর পরাধীনতা তুলে ধরেছে। স্বামী আর শাশুড়ির ভালোবাসা থেকে বঞ্চিত হয়ে কঠিন লড়াই এই নারী চরিত্রগুলির।

কিন্তু সমাজে কি কেবল বাজে শাশুড়ি আর বাজে বর -ই রয়েছে? ভালো কি কোন শ্বশুর বাড়ি নেই? এইসব ধারাবাহিকগুলি দেখার পর এমন প্রশ্ন আসা খুব স্বাভাবিক। বিশেষ করে অবিবাহিত মেয়েদের মনে এমন প্রশ্ন আসতেই পারি। এখন তো বাংলা ধারাবাহিকে খল চরিত্রের প্রয়োজনই হয় না। তার বদলে এখন রয়েছে স্বামী। আগেকার সময়ে তো তাও হল চরিত্র হিসেবে শাশুড়ি, ননদ আর জা -কে দেখানো হত। কিন্তু এখন এই ধারাবাহিকগুলিতে নায়িকাদের সব থেকে বড় শত্রু হয়ে দাঁড়িয়েছে তাদের স্বামী।

এই মুহূর্তে বাংলা ধারাবাহিক জগতে তিনজন বিখ্যাত ভিলেন স্বামী হলেন- স্টার জলসা টেলিকাস্ট হওয়া ‘অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিকের নায়ক সূর্য, জি বাংলায় টেলিকাস্ট হওয়া ‘ইচ্ছে পুতুল’ ধারাবাহিকের সৌরনীল আর ‘কার কাছে কই মনের কথা’ ধারাবাহিকের নায়ক পরাগ। এই তিনটে চরিত্রের মধ্যে এখন হাড্ডাহাড্ডি লড়াই চলছে। এই তিনজন বউদের একদম বিশ্বাস করে না। পরাগ, সৌরনীল আর সূর্য বউয়ের উপর অধিকার জমাতে পারে কিন্তু ভালবাসতে পারে না। আপনারাই বলুন এই তিনটি চরিত্রের মধ্যে থেকে সবথেকে ‘পাজি নায়ক’ কে?

Leave a Comment